৯ ব্যাংকে অফিসার নেবে ১৭৬৩ জন

ব্যাংকার্স সিলেকশন কমিটি
ব্যাংকার্স সিলেকশন কমিটি  © সংগৃহীত

ব্যাংকার্স সিলেকশন কমিটির অন্তর্ভূক্ত ৮টি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানে অফিসার পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। ২০২০ সাল ভিত্তিক এই নিয়োগে আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন ফি ২০০টাকা। প্রতিষ্ঠানগুলো হলো- সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, প্রবাসী কল্যাণ ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ।

১৭৬৩টি পদের মধ্যে সোনালী ব্যাংকে আছে ২২৭টি, জনতা ব্যাংকে ১১৬২টি, রূপালী ব্যাংকে ৮৭টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ১৭টি, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকে ১৬৩টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ৭৭টি, প্রবাসী কল্যাণ ব্যাংকে ১৫টি, কর্মসংস্থান ব্যাংকে ১৩টি এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ প্রতিষ্ঠানে ২টি।

আবেদনের যোগ্যতা

* স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি।
* এসএসসি/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ে কমপক্ষে একটি প্রথম বিভাগ/শ্রেণি/সমমান। গ্রেডিং পদ্ধতির ফলাফলের ক্ষেত্রে সরকারি নীতিমালা প্রযোজ্য হবে।
* একাডেমিক কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়।

আরও পড়ুন- ১০৬৯ পদে সিনিয়র অফিসার নেবে ৯ ব্যাংক

আবেদনের বয়স

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।

বেতন

জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৬০০০-৩৮৬৪০ টাকা এবং অন্যান্য সুবিধা প্রতিষ্ঠানের বেতনরীতি অনুসারে প্রদান করা হবে।

আরও পড়ুন- যেভাবে নেওয়া হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট erecruitment.bb.org.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ
২০ জানুয়ারি ২০২২


সর্বশেষ সংবাদ