বইমেলায় শাহজাদা সেলিম রেজার প্রথম বই ‘আধেক জীবন’

বইমেলায় শাহজাদা সেলিম রেজার প্রথম বই ‘আধেক জীবন’
বইমেলায় শাহজাদা সেলিম রেজার প্রথম বই ‘আধেক জীবন’  © টিডিসি ফটো

তরুণ সাংবাদিক শাহজাদা সেলিম রেজার গল্পগ্রন্থ ‘আধেক জীবন’ এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে। ছোট ছোট দশটি গল্পে সাজানো হয়েছে বইটি। এটি লেখকের প্রকাশিত প্রথম বই। বইটির প্রচ্ছদ করেছেন চারু পিন্টু এবং প্রকাশ করেছে দেশ পাবলিকেশন্স।

বইটির বিষয়ে লেখক বলেন, ‘আধেক জীবন’ বইটি আমার দীর্ঘদিনের চেষ্টার ফল। আগে থেকেই গল্প-উপন্যাস খুব পছন্দের আমার। আর ইংরেজি সাহিত্য নিয়ে আমি পড়াশোনা করেছি। পড়াশোনার সময় লেখালেখির প্রতি বেশ ঝোঁক ছিল। সেইসব ভালো লাগা আর আগ্রহের জায়গা থেকে বইটি লেখা।

লেখক শাহজাদা সেলিম রেজা বলেন, ‘আমরা গ্রাম থেকে শহরে আসার পর ভালো একজন বন্ধু খুঁজি। কিন্তু কে প্রকৃত বন্ধু, তা সহজে বুঝতে পারি না। এ ক্ষেত্রে অনেকাংশে আমরা কষ্ট পেয়ে থাকি। আবার একটি নতুন সম্পর্কে পরস্পর দুজন মানুষের আবেগ-অনুভূতি ও বিবেকবোধ থেকে ভালোবাসার কথা বলা হয়েছে। এখানে ছাত্রজীবনে পরিবার ছেড়ে রোভার স্কাউটে গিয়ে রোমাঞ্চকর কষ্টের কথা, সমাজের প্রচলিত কুসংস্কার থেকে বের হয়ে করোনাকালে লাভ ম্যারিজে সিনিয়র মেয়েকে বিয়ের ঝামেলার কথা বলা হয়েছে।’

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর জন্মদিনে পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই

‘বিয়ে করবে না সিদ্ধান্ত নেওয়ার পর পারিবারিকভাবে বিয়ে ঠিক হওয়ার পর সেই মানুষের সঙ্গে প্রেমে জড়ানো ও সম্পর্কে অটুট থাকার কথা বলা হয়েছে। এ ছাড়া যুক্তরাষ্ট্রে বসবাস করা প্রভাবশালী পরিবারের এক মেয়ের ভিন্ন জাত-বর্ণের ছেলের প্রেমে পড়া এবং তাকে কাছে পাওয়া না পাওয়ার আকাঙ্ক্ষার কথা তুলে ধরা হয়েছে বইটিতে। এককথায় এতে রোমাঞ্চ থেকে শুরু করে সবই রাখা হয়েছে। আশা করি পাঠকদের কাছে বইটি ভালো লাগবে’- যোগ করেন এই তরুণ সাংবাদিক।

‘আধেক জীবন’ গল্পগ্রন্থটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা। তবে বইমেলায় ছাড় দিয়ে ১৫০ টাকায় পাওয়া যাচ্ছে। মেলার দেশ পাবলিকেশন্সের ৪৬১, ৪৬২ ও ৪৬৩নং স্টলে পাওয়া যাচ্ছে বইটি। এ ছাড়া অনলাইনে পুস্তক বিপণি প্রতিষ্ঠান রকমারি ডটকমেও পাওয়া যাচ্ছে।

লেখক, সাংবাদিক শাহজাদা সেলিম রেজা বর্তমানে ‘চ্যানেল ২৪’-এর অনলাইন বিভাগে (ডিজিটাল মিডিয়া) সহ-সম্পাদক হিসেবে বিনোদন বিভাগে কাজ করছেন। এর আগে আরটিভি, দ্য বাংলাদেশ টুডে ও দৈনিক ডেসটিনির অনলাইন বিভাগে কর্মরত ছিলেন।


সর্বশেষ সংবাদ