পরীক্ষায় অসদুপায় অবলম্বনের চেষ্টা, চবি ভর্তিচ্ছু আটক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বনের সময় এক ভর্তিচ্ছুকে আটক করা হয়েছে। 

শনিবার (২০ আগস্ট) বিকেলে ‘বি ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষা চলাকালে ব্যবসায় প্রশাসন অনুষদের ১২০ নম্বর কক্ষ থেকে তাকে ধরা হয়।

আটক শিক্ষার্থীর নাম রিয়াদ হাওলাদার। তার বাড়ি বরিশালে। তিনি মাদারীপুর জেলায় থাকেন। জিজ্ঞাসাবাদে রিয়াদ পরীক্ষায় জালিয়াতির বিষয়টি স্বীকার করেছেন।

আরও পড়ুন: ভর্তি নিয়ে গুচ্ছের সভা শিগগিরিই

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। তিনি বলেন, পরীক্ষা শুরুর আগে ওএমআর ফরম বিতরণকালে হল পরিদর্শক রিয়াদ হাওলাদারকে সন্দেহ করেন। বিষয়টি প্রক্টরিয়াল বডিকে জানানো হলে তাকে তল্লাশি করে একটি মুঠোফোন উদ্ধার করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদে সে জালিয়াতির চেষ্টা করে বলে স্বীকার করে।

প্রক্টর বলেন, রিয়াদ জালিয়াতির চেষ্টা করেছে। কিন্তু সফল হয়নি। রিয়াদের মোবাইল তল্লাশি করে আমরা হোয়াটসঅ্যাপে কিছু ম্যাসেজ পেয়েছি। পরীক্ষার হলে প্রবেশের আগে সে ইংরেজি প্রশ্নপত্র সমাধান করে দিতে একজনকে বলে। কিন্তু প্রশ্নের ছবি দেওয়ার আগেই সে ধরা পড়েছে। মানবিক দিক বিবেচনায় তার কাছ অঙ্গিকার নামা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ