যে কারণে গুচ্ছে পরীক্ষা দিচ্ছেন না বেলায়েত

বেলায়েত শেখ
বেলায়েত শেখ  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন না ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ। যদিও ঢাকা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তিনি। এছাড়া জাহাঙ্গীরনগর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাতেও অংশ নেবেন বেলায়েত।

কী কারণে গুচ্ছের ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন না বেলায়েত- এমন প্রশ্ন শিক্ষার্থীদের মনে। শিক্ষার্থীদের এই প্রশ্নের উত্তর খুঁজতে দ্যা ডেইলি ক্যাম্পাস যোগাযোগ করে বেলায়েত শেখের সাথে।

বেলায়েত শেখ জানান, তিনি সাংবাদিকতা বিভাগের পড়ালেখা করতে চান। তার ইচ্ছা ছিল বিভাগ পরিবর্তন ইউনিটে ভর্তি পরীক্ষা দেওয়ার। তবে গুচ্ছে বিভাগ পরিবর্তন ইউনিট নেই। সেজন্য গুচ্ছের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছেন না তিনি।

আরও পড়ুন: বিজ্ঞানের প্রশ্ন সহজ হয়েছে, বলছেন গুচ্ছের ভর্তিচ্ছুরা

এদিকে গুচ্ছবুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। শনিবার (৩০ জুলাই) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত সারাদেশে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, খাতা মূল্যায়নের জন্য ৩ আগস্ট পর্যন্ত সময় পাবে টেকনিক্যাল কমিটি। ৩ আগস্টের মধ্যে ফল তৈরি করে কোর কমিটির কাছে জমা দিতে হবে। এরপর কোর কমিটির অনুমোদন সাপেক্ষে ফল প্রকাশ করা হবে।

ওই সূত্র আরও জানায়, ৩ আগস্টের পূর্বেই ‘ক’ ইউনিটের ফল তৈরি করবে টেকনিক্যাল কমিটি। সবকিছু ঠিক থাকলে চলতি সপ্তাহেই ফল প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহবায়ক  এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা দ্রুত সময়ের মধ্যে ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করবো। ইতোমধ্যে কেন্দ্রগুলো ওএমআর শিট পাঠানো শুরু করেছে।

কবে নাগাদ ফল প্রকাশ করা হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ফল তৈরির জন্য আমাদের ৩ আগস্ট পর্যন্ত সময় দেওয়া হয়েছে। আশা করছি এর আগেই ফল তৈরির কাজ শেষ হবে। এরপর গুচ্ছের মূল কমিটি ফল প্রকাশের সিদ্ধান্ত নেবে।


সর্বশেষ সংবাদ