মেডিকেলে চান্স পাওয়া আরেক ছাত্রীর দায়িত্ব নিলো বসুন্ধরা

নাসরিন আক্তার সুমি
নাসরিন আক্তার সুমি  © সংগৃহীত

রিকশাচালক গোলাম মোস্তফার মেয়ে নাসরিন আক্তার সুমির মেডিকেলে পড়ার দায়িত্ব নিয়েছে বসুন্ধরা গ্রুপ। এর আগে, বরিশালের হারিছার দায়িত্ব নিয়েছে দেশের অন্যতম বড় এই গ্রুপটি। মেডিকেলে ভর্তি থেকে শুরু করে পাস করে বের হওয়ার আগ পর্যন্ত দুই ছাত্রীর সব খরচ বহন করবে বসুন্ধরা।

সদ্য প্রকাশিত এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে রংপুর মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেয়েছেন নাসরিন আক্তার সুমি। সুমি জয়পুরহাট সদর উপজেলার নিভৃতপল্লী কয়তাহারের গোলাম মোস্তফা ও তাহমিনা বেগম দম্পতির সন্তান। মা গৃহিণী, বাবা পেশায় রিকশাচালক। দুই মেয়ের মধ্যে সুমি ছোট। ভর্তি পরীক্ষায় ৭৭.০৫ স্কোর নিয়ে রংপুর মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেয়েছে সুমি।

তবে সুমির পথচলা সহজ ছিলো না। অভাবের সংসারে মেয়েকে অল্প বয়সে বিয়ে দিয়ে দেন বাবা। কিন্তু বাবা রিকশা চালান জেনে ভেঙ্গে যায় সেই সংসার।এতে কিছুটা বিচলিত হয়ে পড়েন বাবা মোস্তফা। প্রতিজ্ঞা করেন মেয়ে সুমিকে হাজার কষ্ট হলেও উচ্চশিক্ষায় শিক্ষিত করবেন। সুমির বাবার সেই স্বপ্ন এখন বাস্তবে রূপ নিতে যাচ্ছে। তবে মেডিকেলে পড়াশোনার খরচ নিয়েও দুশ্চিন্তায় রয়েছেন তিনি। তার এই দুশ্চিন্তার মধ্যেই বসুন্ধরা গ্রুপ এগিয়ে এলো।

আরও পড়ুন- আপত্তিকর ছবি তোলাসহ দশ অভিযোগ ইডেন ছাত্রলীগ নেত্রীর বিরুদ্ধে

পড়ালেখার দায়িত্ব বসুন্ধরা গ্রুপ নিয়ে এমন খবর শুনে সুমির বাবা গোলাম মোস্তফা বলেন, মেয়ের পড়ালেখা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। এখন আমি খুব খুশি। সুমি বলেন, মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও পরিবারে আনন্দ ছিল না। কিন্তু সোমবার দুপুরে কালের কণ্ঠ শুভসংঘের পরিচালকের ফোন পাওয়ার পর দু'চোখে আনন্দাশ্রু ধরে রাখতে পারিনি। আমাদের মতো গরিবদের পাশে দাঁড়াবে বসুন্ধরা গ্রুপ, স্বপ্নেও ভাবিনি।


সর্বশেষ সংবাদ