গুচ্ছের সভার তারিখ ঠিক হয়নি

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নিয়ে অনুষ্ঠিতব্য সভার তারিখ এখনো ঠিক হয়নি। ফলে কবে ভর্তি পরীক্ষা নিয়ে আলোচনায় বসবেন উপাচার্যরা সেটি অনির্ধারিতই রয়ে গেছে। যদিও আজ রবিবার অথবা আগামীকাল সোমবার এই সভা হওয়ার কথা ছিল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৬ মার্চ গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা একটি সভা করেছেন। ওই সভাটি মূলত ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি প্রক্রিয়ার ইতি টানতে ডাকা হয়েছিল। সভায় ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নিয়ে আলোচনা হলেও কোনো সিদ্ধান্ত হয়নি। চলতি বছরের ভর্তি পরীক্ষা নিয়ে শিগগিরই সভা করার কথা বলা হলেও সেই বৈঠকের দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি।

উপাচার্যরা বলছেন, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি প্রক্রিয়া এখনও শেষ না হওয়ায় বৈঠকের সময় নির্ধারণ করা হচ্ছে না। গত বছরের ভর্তি প্রক্রিয়া চলমান রেখে নতুন ভর্তি পরীক্ষা নিয়ে আলোচনা করতে চান না তারা।

আরও পড়ুন: তাকরীমের এমন সফলতায় আমাদের গর্ব করা উচিত: আসিফ

এ প্রসঙ্গে জানতে চাইলে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের অনেক বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া এখনও চলমান রয়েছে। এই অবস্থায় ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি প্রক্রিয়া নিয়ে সভা করা উচিত হবে না।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইমদাদুল হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নিয়ে আমাদের যে সভা হবে সেটির সময় এখনও নির্ধারিত হয়নি। আমাদের বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া শেষ হলেও কয়েকটি বিশ্ববিদ্যালয় এখনও তাদের ভর্তি কার্যক্রম শেষ করতে পারেনি।

আরও পড়ুন: নবীনদের দলে ভেড়ানো নিয়ে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষ, আহত ৫

তিনি আরও বলেন, সব বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া শেষ হওয়ার পর গুচ্ছ নিয়ে আনুষ্ঠানিক বৈঠক করা হবে। তবে এর আগেও একটি সভা হতে পারে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত বছরের ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ পরীক্ষা শুরু হয়। এরপর ২৭ অক্টোবর ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর গত ১ নভেম্বর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার সমাপ্তি হয়।


সর্বশেষ সংবাদ