পবিপ্রবির ভর্তি বিজ্ঞপ্তি আগামী সপ্তাহে, জানুয়ারিতে বিডিইউর

লোগো
লোগো  © টিডিসি ফটো

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১৮টিতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পরীক্ষা শেষে প্রায় সবগুলোতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হলেও এখনো বাকি থেকে গেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি।

সংশ্লিষ্ট সূত্র বলছে, আগামী সপ্তাহের শুরুতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে বাকি থাকা বিশ্ববিদ্যালয় দুটির ভর্তি বিজ্ঞপ্তিও প্রকাশিত হতে হবে।

পড়ুন: বশেমুরবিপ্রবির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন ফি ৫শ টাকা

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো- জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কিছু বিষয়)।

পড়ুন: ভর্তি পরীক্ষায় আমি যেভাবে ‘ভুল না দাগানোর’ অভ্যাস করেছি

এছাড়া আও রয়েছে- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

গত ১৭ অক্টোবর প্রথমবারের মত সারাদেশে ২৬টি কেন্দ্রে একযোগে গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষার মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। পরে ২৪ অক্টোবর ‘খ’ ইউনিট (মানবিক) এবং ১ নভেম্বর ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ধীরে ধীরে প্রায় প্রত্যেকটি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

পড়ুন: রাবিতেও ফাঁকা আসন, দ্বিতীয় দফায় বাড়ল ভর্তির সময়

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সদস্য সচিব ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, পবিপ্রবির ভর্তি বিজ্ঞপ্তির বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি এ বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। শিগগিরই ভর্তি বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হবে। ভর্তিচ্ছুরা ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য ও গুচ্ছভুক্ত টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, আমাদের এপ্রিলে ক্লাস শুরু হবে। তাই আমরা একটু সময় নিয়েই ভর্তি কার্যক্রম পরিচালনা করছি। আগামী সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের মিটিং রয়েছে। সেখানে ভর্তি বিজ্ঞপ্তির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ