ডেন্টাল ভর্তির জন্য ৫ দিনে যত আবেদন পড়ল

ডেন্টাল ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া চলছে
ডেন্টাল ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া চলছে  © ফাইল ছবি

দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ এবং মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের বিডিএস কোর্সে ভর্তির আবেদন প্রক্রিয়া চলছে। গত ১৫ জানুয়ারি সকাল ১০টা থেকে আবেদন শুরু হয়। এরপর পাঁচদিনে ২৪ হাজারের বেশি শিক্ষার্থী আবেদন করেছেন।

শনিবার (২০ জানুয়ারি) দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (বেসরকারি মেডিকেল কলেজ) ডা. উপল সীজার। তিনি বলেন, ডেন্টালে ভর্তির জন্য এ পর্যন্ত ২৪ হাজার ৪০২ জন ভর্তির আবেদন করেছেন। এর আগে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ডেন্টালে ভর্তির জন্য ৩৭ হাজার ৫২৮ জন আবেদন করেছিলেন।

সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের ভর্তি বিজ্ঞপ্তি গত ১৪ জানুয়ারি প্রকাশ করা হয়। পরেরদিন ১৫ জানুয়ারি আবেদন শুরু হয়েছে। অনলাইনে আবেদনের শেষ তারিখ আগামী ৩ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট। আবেদনের ফি জমাদানের শেষ তারিখ ৪ ফেব্রুয়ারি (রোববার) রাত ১১টা ৫৯ মিনিট।

পরীক্ষা ফি ১ (এক) হাজার টাকা শুধু প্রি-পেইড টেলিটকের মাধ্যমে জমা দিতে হবে। প্রবেশ পত্র বিতরণ (ডাউনলোড পূর্বক রঙ্গিন প্রিন্ট) ২৫ হতে ২৭ ফেব্রুয়ারি। ভর্তি পরীক্ষা আগামী ৮ মার্চ (শুক্রবার) সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন: বিইউপির ভর্তি পরীক্ষা শেষ হচ্ছে আজ

বিডিএস ভর্তি পরীক্ষার online ফরম পূরণের নিয়মাবলি ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ওয়েবসাইট www.mefwd.gov.bd, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dgme.gov.bd, স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট www.dghs.gov.bd ও টেলিটকের ওয়েবসাইটে (http://dgme.teletalk.com.bd) জানা যাবে।

এবার পূর্ববর্তী বছরের পরীক্ষার্থীদের সর্বমোট নম্বর থেকে ৫ নম্বর বাদ দিয়ে এবং পূর্ববর্তী বছরে সরকারি মেডিকেল কলেজ বা ডেন্টাল কলেজ/ইউনিটে ভর্তিকৃত ছাত্র/ছাত্রীদের ক্ষেত্রে ১০ নম্বর বাদ দিয়ে মেধা তালিকায় অবস্থান নির্ধারণ করা হবে।


সর্বশেষ সংবাদ