মেরিটাইমে ভর্তি পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ, আসনপ্রতি ১১৪

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি  © ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রাথমিক আবেদনে নির্বাচিত শিক্ষার্থীদের এ তালিকা প্রকাশিত হয়েছে। এ পরীক্ষায় আসনপ্রতি লড়বেন ১১৪ ভর্তিচ্ছু।

এর আগে গত ২৪ ডিসেম্বর মেরিটাইম ইউনিভার্সিটির ভর্তি আবেদন শুরু হয়। শেষ হয়েছে গেল ১১ জানুয়ারি। নতুন শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের মেরিটাইম গভর্ন্যান্স এন্ড পলিসি, শিপিং অ্যাডমিনিস্ট্রেশন, আর্থ এন্ড ওশান সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদে শিক্ষার্থী ভর্তি করা হবে। এবার সেকেন্ড টাইম রাখা হয়েছে।

ভর্তি পরীক্ষা যোগ্য প্রার্থীদের তালিকায় দেখা গেছে, মোট আবেদনকারীদের থেকে ২২ হাজার ৭৬৭ জন ভর্তিচ্ছুর তালিকা প্রকাশ করা হয়েছে। এ আবেদনে ভর্তি সংক্রান্ত নীতিমালার বাইরের প্রার্থীদের আবেদন বাদ দেওয়া হয়েছে।

তালিকায় দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের মেরিটাইম গভর্ন্যান্স এন্ড পলিসিতে ৪ হাজার ৭২২ জন, শিপিং অ্যাডমিনিস্ট্রেশনে ৩ হাজার ৭০২ জন, আর্থ এন্ড ওশান সায়েন্সে ৭ হাজার ২৫১ জন এবং ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজিতে ৭০৯২ জন ভর্তিচ্ছু রয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির চারটি অনুষদের ৫টি বিভাগে মোট ২০০টি আসন রয়েছে। সে হিসেবে আসন প্রতি ১১৪ জন ভর্তিচ্ছু লড়বেন। প্রাথমিক আবেদনে নির্বাচিত প্রার্থীরা অ্যাডমিশন পোর্টালে ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে আগামী ২১ জানুয়ারি থেকে ০১ ফেব্রুয়ারি পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ২ ও ৩ ফেব্রুয়ারি ছয় বিভাগীয় শহরে (ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রংপুর, বরিশাল, সিলেট এবং পাবনা জেলার কেন্দ্র) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার ফল প্রকাশের পর উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ১০ মার্চ শ্রেণি পাঠদান শুরু হবে। 


সর্বশেষ সংবাদ