বিশ্বাস করে মোবাইল-ব্যাগ রাখলেন, পরীক্ষা শেষে দেখেন তারা লাপাত্তা

চবি ভর্তি পরীক্ষা
চবি ভর্তি পরীক্ষা   © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি পরীক্ষার সময় প্রশাসনের অনুমতিহীন হেল্পডেস্ক বসিয়ে পৃথক দুইটি স্থানে ছিনতাইয়ের অভিযোগ উঠেছে ১০ সংঘবদ্ধ চক্রের বিরুদ্ধে। বিশ্বাস করে তাদের কাছে মোবাইল-ব্যাগসহ প্রয়োজনীয় জিনিসপত্র জমা রেখে প্রতারিত হয়েছেন সাত পরীক্ষার্থী। মোবাইল হাতিয়ে নেওয়ায় বিপাকে পড়েছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা ১২টার দিকে সমাজবিজ্ঞান অনুষদের পাশে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: সঠিকের চেয়ে ভুল উত্তর বেশি, মাইনাস ১২ পেল ভর্তিচ্ছু

ভুক্তভোগী ভর্তিচ্ছু শিক্ষার্থীরা দাবি করেন, ১০ জন যুবক তাদেরকে টোকেনের বিনিময়ে ব্যাগ ও মোবাইল রেখে সেবা প্রদানের কথা বলে। ভর্তিচ্ছুরা হেল্পডেস্ক ও টোকেন দেখে বিশ্বাস করে। পরীক্ষা শেষে তাদেরকে ফেরত দেওয়া হবে এই শর্তে তারা ফোন জমা রাখেন। কিন্তু পরীক্ষার্থীরা পরীক্ষা শেষ করে যখন বের হন ততক্ষণে জমা রাখা বুথের লোকজন লাপাত্তা হয়ে পড়েন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘আমরা শুনেছি ভর্তিচ্ছু সাত শিক্ষার্থী প্রতারণার শিকার হয়েছে। আমরা পুলিশ প্রশাসনকে জানিয়েছি। সিসি ক্যামেরা দেখে দোষীদের শনাক্ত করার চেষ্টা করছি।'

প্রসঙ্গত, ২০২১-২২ শিক্ষাবর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ মঙ্গলবার থেকে। বিশ্ববিদ্যালয়টির চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে এবার পরীক্ষায় অংশ নেবেন এক লাখ ৪৩ হাজার ৭২৭ জন ভর্তিচ্ছু। বিশ্ববিদ্যালয়ের ৪৮ বিভাগ ও ছয় ইনস্টিটিউটে আসন রয়েছে চার হাজার ৯২৬টি। 


সর্বশেষ সংবাদ