চবি ছাত্রী হেনস্তায় জড়িত আরও ২ শিক্ষার্থীকে বহিষ্কারে সুপারিশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও  হাটহাজারী কলেজ লোগো
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও হাটহাজারী কলেজ লোগো   © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক ছাত্রীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত দুই ছাত্রকে আজীবন বহিস্কার করা হয়েছে। একইসঙ্গে এই দুইজনের ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। একই ঘটনায় গ্রেফতার পাঁচ জনের মধ্যে দুই জন হাটহাজারী সরকারি কলেজের শিক্ষার্থী। তাদেরও বহিষ্কারের সুপারিশ জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

গ্রেফতার হওয়া দুই শিক্ষার্থী হলো- হাটহাজারী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ও ফতেহপুর ইউনিয়নের জাবেদ হোসেনের ছেলে নুর হোসেন শাওন (২২) এবং একই কলেজের সম্মান দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও ঝালকাঠির আশিয়ার এলাকার আবদুল মান্নানের ছেলে মাসুদ রানা মাসুদ (২২)।

আরও পড়ুন: ছাত্রী নিপীড়নকারী ২ ছাত্র আজীবন বহিস্কৃত ও নিষিদ্ধ

হাটহাজারী সরকারি কলেজের অধ্যক্ষ গুল মোহাম্মদ বলেন, চবি ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় গ্রেফতার পাঁচ জনের মধ্যে দুজনকে চিহ্নিত করেছি তারা আমাদের কলেজের শিক্ষার্থী। তাদের কলেজ থেকে বহিষ্কারের জন্য সুপারিশ পাঠানো হয়েছে বাস্তবায়ন করবে জাতীয় বিশ্ববিদ্যালয়।

এর আগে গত শনিবার (২৩ জুলাই) সন্ধ্যায় ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় গ্রেফতার দুই শিক্ষার্থীকে আজীবনের জন্য বহিষ্কার করেছে চবি প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব হেলথ, রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শহিদুল ইসলাম বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে বহিস্কার করা হয়েছে। এছাড়া ঘটনার সাথে জড়িত চট্টগ্রামের হাটহাজারি কলেজের শিক্ষার্থী মাসুদ রানা ও নুর হোসেন শাওনকে বহিস্কারের বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ব্যবস্থা নিচ্ছে।

প্রসঙ্গত, গত ১৭ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনা ঘটে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়েন। শুক্রবার রাউজান ও হাটহাজারী উপজেলায় অভিযান চালিয়ে পাঁচ জনকে গ্রেফতার করা হয়।


সর্বশেষ সংবাদ