চবির পঞ্চম সমাবর্তন হতে পারে জানুয়ারিতে

বক্তব্য রাখছেন চবি উপাচার্য
বক্তব্য রাখছেন চবি উপাচার্য   © সংগৃহীত

২০২৩ সালের জানুয়ারি মাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পঞ্চম সমাবর্তন আয়োজন করা হতে পারে। জানুয়ারির প্রথম সপ্তাহে সমাবর্তন আয়োজনের সম্ভাব্য সময় নির্ধারণ করেছে চবি কর্তৃপক্ষ।

গতকাল শনিবার চবির ৩৪তম বার্ষিক সিনেট সভায় জানুয়ারির প্রথম সপ্তাহে সমাবর্তন আয়োজনের এ ঘোষণা দেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

চবি উপাচার্য বলেন, ‘‘শিক্ষা-গবেষণা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এবার বাজেট প্রণয়ন করা হয়েছে। করোনা মহামারীসহ বিভিন্ন দুর্যোগেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নে বর্তমান প্রশাসন সবার সম্মিলিত প্রচেষ্টায় নিরলসভাবে কাজ করেছে। আগামী জানুয়ারিতে চবিতে পঞ্চম সমাবর্তন আয়োজনের পরিকল্পনা করা হচ্ছে।’’

আরও পড়ুন: কত পেলে গুচ্ছে চান্স হবে— যা বলছেন তিন উপাচার্য

প্রসঙ্গত, এ নিয়ে তিন বছরে তিনবার সমাবর্তনের ঘোষণা দিয়েছেন চবি উপাচার্য শিরীণ আখতার। এর মধ্যে ২০২০ খ্রিষ্টাব্দের ২৯ জানুয়ারি, ২০২১ খ্রিষ্টাব্দের ১৬ নভেম্বর এক সংবাদ সম্মেলনে পঞ্চম সমাবর্তনের ঘোষণা দিয়েছিলেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দীর্ঘ ২৮ বছর পর ১৯৯৪ খ্রিষ্টাব্দে সর্বপ্রথম সমাবর্তন হয়। এরপর ১৯৯৯ খ্রিষ্টাব্দে দ্বিতীয়, ২০০৮ খ্রিষ্টাব্দে তৃতীয় এবং সর্বশেষ ২০১৬ খ্রিষ্টাব্দের ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হয় চতুর্থ সমাবর্তন। ৫৬ বছরের ইতিহাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে মাত্র চারটি।


সর্বশেষ সংবাদ