পানি সংকটে ঢাবির জিয়া হলের শিক্ষার্থীরা

পানি সংকটে ঢাবির জিয়া হলের শিক্ষার্থীরা
পানি সংকটে ঢাবির জিয়া হলের শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জিয়া হলের শিক্ষার্থীরা পানি সংকটে ভুগছেন। প্রায় ১০ দিন ধরে পানির টেপ ঠিক করছে না হল প্রশাসন। দোকানে খাওয়ার পর পানি না পাওয়ায় শিক্ষার্থীদের মারাত্মক ভোগান্তির শিকার হতে হচ্ছে। এই ভোগান্তির শেষ কবে হবে সেই প্রশ্নই এখন শিক্ষার্থীদের মুখে।

নাম প্রকাশে অনিচ্ছুক হলের এক শিক্ষার্থী বলেন, আমাদের হলের দোকানের টেপগুলো ১০ দিনের অধিক সময় ধরে নষ্ট হয়ে পড়ে আছে। দোকানে খাবারের পর আমাদের অন্যত্র গিয়ে পানি পান করতে হয়। কিন্তু এগুলো নিয়ে প্রশাসনের কোনো মাথা ব্যথা নেই। আমরা খুবই সমস্যায় আছি।

হল দোকানের এক কর্মচারীকে এবিষয়ে জিজ্ঞেস করলে বলেন, আমাদের জিজ্ঞেস না করে হল অফিসে জিজ্ঞেস করেন। ১০ দিন ধরে পানি বন্ধ। আমরা বলছি, আমাদের কথায় কাজ হয় না।

আরও পড়ুন: সন্তান একদিন ঢাবিতে পড়বে, চোখজুড়ে স্বপ্ন বুনছে অভিভাবকরা

হল দোকানের আরেক কর্মচারীকে জিজ্ঞেস করলে বলেন, হলের মিস্ত্রিরা নাকি হলে নেই। তাই এগুলো ঠিক করতে পারছে না। অফিস থেকে বলছে তারা গাজীপুর আছে। তারা আসলে নাকি ঠিক হবে।

এবিষয়ে জানতে চাইলে জিয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ বিল্লাল হোসেন বলেন, আমি জানতাম টেপগুলোর পানির ফ্লো কমে গেছে। টেপগুলো যে ভাঙা আমি এখনও জানি না। হলের মিস্ত্রি যারা আছে, তাদের দ্বারা ঠিক করা সম্ভব না।

তিনি আরও বলেন, বাইরের যারা পানির কাজ করে তাদেরকে বলা হয়েছে। তারা রবিবার অথবা সোমবার কাজ করবে। আমি সে বিষয়ে হলে নোটিশও দিয়েছি। আশা করছি দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে।


সর্বশেষ সংবাদ