অকালে ঝরে গেল রাবির সাবেক শিক্ষার্থীর প্রাণ 

  © টিডিসি ফটো

সড়ক দুর্ঘটনায় অকালে ঝরে গেল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীর প্রাণ। নাটোর বনপাড়া এলাকার রাজশাহী-ঢাকা মহাসড়কে মোটরসাইকেল ও গাড়ির মধ্যে সংঘর্ষ নিহত হন এ শিক্ষার্থী। শনিবার (৭ মে)  রাত সাড়ে ১০টায় নাটোর বনপড়া হাইওয়ে থানার কনস্টেবল শামীম রেজা তথ্যটি নিশ্চিত করেছেন।

দুর্ঘটনায় নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক এই শিক্ষার্থীর নাম শামীম আহমেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। 

কনস্টেবল শামীম জানান, নিহত শামীম কর্মস্থল পাবনার উদ্দেশ্য মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় বনপাড়া হাইওয়েতে সড়ক দুর্ঘটনায় মারা যান। গাড়ির সাথে সংঘর্ষ লেগে রাস্তায় পড়ে গেলে অন্য গাড়ি দুই পায়ের উপর দিয়ে গেলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। তাকে থানায় রাখার পর পরিবারের সদস্যদের খবর দেয়া হয়েছে, তারা আসলেই লাশ হস্তান্তর করা হবে। 

এদিকে সাবেক এ শিক্ষার্থীর অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। স্মৃতিচারণ করে আবেগঘন স্টাটাস দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে দুঃখ প্রকাশ কারার পাশাপাশি বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছেন তারা।

১৯৯৩ সালে রাজশাহী জেলার মোহনপুরে জন্মগ্রহণ করেন শামীম আহমেদ। মোহনপুর সরকারি স্কুল থেকে মাধ্যমিক এবং রাজশাহী নিউডিগ্রী গভ. কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন এ শিক্ষার্থী। 

২০১৯ সালে ব্র্যাক ব্যাংকে চাকরির মাধ্যমে কর্মজীবনে পদার্পণ করেন শামীম আহমেদ। গতবছর ডিসেম্বর মাসে রাজশাহী কলেজের ছাত্রী নাহিদা আহমেদের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। দাম্পত্য জীবনের পাঁচ মাসের মাথায় সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন এ শিক্ষার্থী। 

উল্লেখ্য, আজ একইদিনে (৭ মে) সকালে নাটোরের বনপাড়া এলাকায় রাজশাহী-ঢাকা মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৭ জন নিহতসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।


সর্বশেষ সংবাদ