রাবিতে ইন্টারনেট সেবার উন্নয়নে সময় লাগবে ১ বছর

সাক্ষাৎ
সাক্ষাৎ  © টিডিসি ফটো

ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য ইন্টারনেট সেবার মান উন্নয়নের উদ্যোগ গ্রহণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে সুপারিশ বাস্তবায়নে এক বছর সময় প্রয়োজন হবে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সাথে বিডিরেনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তাওরীতের সাথে হওয়া এক সাক্ষাত শেষে এ উদ্যোগ নেয়া হয়।

এসময় ক্যাম্পাসে দুই মাসব্যাপী করা জরিপের প্রাপ্ত তথ্য-উপাত্ত উপাচার্যকে অবহিত করে ইন্টারনেট সেবার উন্নয়নে প্রয়োজনীয় চাহিদা সম্পর্কে মাস্টারপ্ল্যান হস্তান্তর করেন প্রধান নির্বাহী এই কর্মকর্তা।

আরও পড়ুন: ঢাবি শিক্ষার্থী ভাইকে বাঁচাতে লিভার দেবেন জাবি ছাত্রী

জানা যায়, প্রতিবেদনের সুপারিশ বাস্তবায়নে প্রায় ১ বছর সময় প্রয়োজন হবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখন প্রয়োজনীয় অর্থের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের উদ্যোগ গ্রহণ করছে। এই পরিকল্পনা বাস্তবায়ন হলে ক্যাম্পাসের সকল একাডেমিক ভবন, শিক্ষা সহায়ক স্থাপনা ও আবাসিক হলের প্রতিটি কক্ষে দীর্ঘমেয়াদী ইন্টারনেট সেবা নিশ্চিত করা সম্ভব হবে।

সাক্ষাতকালে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক মো. বাবুল ইসলাম, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে ও বিডিরেনের পাঁচজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ