রাবিতে প্রতিবন্ধী শিক্ষার্থীকে উপাচার্যের সাইকেল উপহার

রাবিতে প্রতিবন্ধী শিক্ষার্থীকে উপাচার্যের সাইকেল উপহার
রাবিতে প্রতিবন্ধী শিক্ষার্থীকে উপাচার্যের সাইকেল উপহার  © সংগৃহীত ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক প্রতিবন্ধী শিক্ষার্থীকে সাইকেল উপহার দিয়েছেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। রবিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে এ উপহার প্রদান করা হয়। প্রতিবন্ধী শিক্ষার্থীর ফাহিমা আক্তার খুশি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, ছাত্র উপদেষ্টা এম. তারেক নূর, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: মেডিকেলে আবেদন করতে পারছেন না মাদ্রাসা শিক্ষার্থীরা

সাইকেল হস্তান্তরকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ফাহিমা আমার মেয়ের মতো। পায়ে সমস্যা থাকায় কিছুদিন আগে সাইকেল চেয়ে সে একটি আবেদন করেছিল। তারই পরিপ্রেক্ষিতে সাইকেলটি কিনে দেওয়া হলো। বিশ্ববিদ্যালয়ে আর কোনো শিক্ষার্থী এমন সমস্যার সম্মুখীন হলে ব্যক্তিগতভাবে হোক আর প্রশাসন থেকে হোক আমরা সাহায্য করার সর্বোচ্চ চেষ্টা করব।

এদিকে সাইকেল পেয়ে আনন্দিত ফাহিমা আক্তার। জানতে চাইলে ফাহিমা বলেন, বাঁ পায়ে সমস্যা থাকায় আমার হাঁটতে কষ্ট হচ্ছিল। এখন সাইকেল পেয়ে আমার অনেক ভালো লাগছে। আমার যাতায়াতে আর তেমন সমস্যা হবে না। আমি এখন ক্লাস করার জন্য বিভাগে সহজেই যেতে পারব।

এরআগে, গত ২২ ফেব্রুয়ারি প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাসে যাতায়াতের সুবিধার্থে পাঁচটি সিট বরাদ্দের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।


সর্বশেষ সংবাদ