বিজয় র‌্যালি করছে ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব উদযাপনের ধারাবাহিকতায় বিজয় র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে বের হয়ে কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হবে।

আজ রোববার (১২ ডিসেম্বর) বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের নেতৃত্বে এই র‌্যালি অনুষ্ঠিত হবে। বিজয় র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেবেন।

আরও পড়ুন: সাত বছরেও কার্যকর হয়নি প্রধানমন্ত্রীর নির্দেশনা, নামেই দ্বিতীয় শ্রেণি

ঢাবির শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব উদযাপন উপলক্ষ্যে ১ ডিসেম্বর থেকে ধারাবাহিক কর্মসূচি চলছে। এটি শেষ হবে আগামী ১৬ ডিসেম্বর।

রোববার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আলোচনাসভা ও কনসার্ট অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদের সভাপতিত্বে আলোচনাসভায় রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক পারভীন হাসান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন এবং বিশিষ্ট সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল অংশগ্রহণ করবেন।

আরও পড়ুন: মওলানা ভাসানীর জন্মদিন আজ

আলোচনাসভা শেষে বিকাল সাড়ে ৫টায় কেন্দ্রীয় খেলার মাঠে জনপ্রিয় ব্যান্ড দলগুলোর পরিবেশনায় কনসার্ট অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: যুদ্ধাপরাধীরা দেশে থাকতে পারলে মুরাদ হাসানের সমস্যা কি?

প্রসঙ্গত, করোনা মহামারির কারণে জাঁকজমকভাবে শতবর্ষ পূর্তির অনুষ্ঠান করতে না পারার আক্ষেপ ঘুচাতে আয়োজনের কমতি রাখেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের সড়ক, টিএসসি, কার্জন হল, উপাচার্য চত্বর, স্মৃতি চিরন্তন, কলা ভবন এবং আবাসিক হলগুলোকে নানা রঙের আলোয় আলোকিত করা হয়েছে। ঢাবি ক্যাম্পাস রীতিমতো উৎসবে পরিণত হয়েছে। নবীন প্রবীণ শিক্ষার্থীদের মধ্যে উৎসাহের কমতি নেই।


সর্বশেষ সংবাদ