ঢাবির ‘খ’ ইউনিটে ১১১টি আসন খালি, প্রার্থী আহবান

ঢাবির কলা অনুষদ ভবন
ঢাবির কলা অনুষদ ভবন  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটে ১১১টি আসন শূন্য রয়েছে। এসব আসনে সাক্ষাৎকারের জন্য প্রার্থী আহবান করে চতুর্থবারের মতো বিজ্ঞপ্তি দিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ঢাবির ‘খ’ ইউনিটে আসন ২৩৭৮, পাস করেছে ৭০১২

গতকাল শুক্রবার (১০ ডিসেম্বর) কলা অনুষদের ডিন ও ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে মেধাক্রমের ২৪০১ থেকে ৩৮০০ পর্যন্ত প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য আহবান করা হয়।

‘খ’ ইউনিটে চতুর্থবারের মতো বিজ্ঞপ্তি প্রকাশ, দেখুন এখানে

১১১টি শূন্য আসনের মধ্যে আরবি বিভাগে ১০৯টি ও ইসলামিক স্টাডিজ বিভাগের দুটি শূন্য আসনে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ মেধাতালিকার ২৪০১-৩৮০০ পর্যন্ত শিক্ষার্থীরা আগামী ১৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে শূন্য আসনগুলো পূরণের জন্য কলা অনুষদ ডিন অফিস দ্বিতীয় তলায় সাক্ষাৎকার দিতে পারবেন। সাক্ষাৎকারের জন্য শিক্ষার্থীদের সংশ্লিষ্ট বিষয়ের বেশ কিছু শর্ত দেওয়া হয়েছে।

শর্তসমূহ হলো-

১) যেসব প্রার্থীর দাখিল পরীক্ষায় আরবি বিষয়ে ন্যূনতম ‘বি’ গ্রেড; আলিম/উচ্চ মাধ্যমিক পরীক্ষায় আরবি/ইসলামি শিক্ষা/বাংলা/ইংরেজি বিষয় আছে শুধু তারাই সাক্ষাৎকারে উপস্থিত হতে পারবে;

আরও পড়ুন: ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম মাদ্রাসা শিক্ষার্থী জাকারিয়া

২) আরবি বিভাগে ভর্তি হলে মেধাক্রম অনুসারে প্রথম পর্যায়ে সাক্ষাৎকারভুক্ত প্রার্থীরা ব্যতীত অন্য প্রার্থীরা পরবর্তীকালে কোনো অবস্থাতেই বিভাগ পরিবর্তন করতে পারবে না;

৩) সাক্ষাৎকারে ডাকার অর্থ ভর্তির নিশ্চয়তা নয় এবং যে মুহূর্তে বিভাগের নির্ধারিত আসন সংখ্যা পূর্ণ হয়ে যাবে তৎক্ষণাৎ সাক্ষাৎকার গ্রহণ বন্ধ হবে।

সাক্ষাৎকারের সময় যেসব কাগজপত্র সাথে আনতে হবে-

১) ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র;

২) ওয়েবসাইটে পূরণকৃত বিষয় পছন্দক্রম ফরম (প্রিন্ট করে নিতে হবে)-এর কপি;

৩) মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষার মূল নম্বরপত্র;

আরও পড়ুন: ঢাবির ‘খ’ ইউনিটে সবার সেরা যারা

৪) উচ্চ-মাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড;

৫) দুই কপি পাসপোর্ট আকারের সত্যায়িত রঙিন ছবি।

কোনো কারণে প্রয়োজনীয় কাগজপত্র ও ছবি আনতে ব্যর্থ হলে প্রার্থীকে নির্ধারিত অংকের জরিমানা দেওয়া ও নির্ধারিত সময়ের মধ্যে ডিনকে দেখানোর শর্তে সাক্ষাৎকারে অংশগ্রহণের অনুমতি দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


সর্বশেষ সংবাদ