চবিতে বন্যা কবলিত মানুষ ও আন্দোলনে নিহতদের মাগফেরাত কামনায় দোয়া

চবিতে বন্যা কবলিত মানুষ ও আন্দোলনে নিহতদের মাগফেরাত কামনায় দোয়া
চবিতে বন্যা কবলিত মানুষ ও আন্দোলনে নিহতদের মাগফেরাত কামনায় দোয়া  © টিডিসি ফটো

চবিতে বন্যা কবলিত মানুষের জন্য ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল শহীদদের মাগফেরাত কামনায় দোয়া ও  মিলাদ অনুষ্ঠিত।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল শহীদদের মাগফেরাত কামনা করে ও দেশের চলমান বন্যা পরিস্থিতি হতে উত্তরণে দেশবাসীর জন্য বিশেষ দোয়া ও মিলাদের আয়োজন করে পরিবেশবাদী সংগঠন ১টাকায় বৃক্ষরোপণ। শুক্রবার (২৩ আগস্ট) জুমার পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় মসজিদে এই দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। এ সময় শহীদদের আত্মার মাগফিরাত কামনা সহ দেশবাসীর জন্য দোয়া করা হয়।

বিশেষ দোয়া শেষে মোনাজাত করান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন। মোনাজাতে কয়েক শতাধিক মুসল্লী এতে অংশ নেয়।

১ টাকায় বৃক্ষরোপণের সভাপতি শেখ আব্দুল্লাহ ইয়াছিন বলেন, বৈষম্য দূর করতে গিয়ে আমার অনেক ভাই বোন শহীদ হয়েছে। আন্দোলনের দিনগুলো মনে হলে এখনো স্বাভাবিক হতে পারি না। সুন্দর একটা দেশের জন্য সেসব ভাইয়েরা জীবন দিয়েছেন আমি তাদের আত্মার মাগফিরাত কামনা করি। শহীদদেরা যে দেশ রেখে গেছে সেটাকে আমাদের পুনর্গঠন করতে হবে। এই দেশে শকুনের ছায়া পড়েছে। দেশ একটা সংকটময় সময়ে। 

তিনি আরও বলেন, আমরা পরিবেশ নিয়ে কাজ করি কিন্তু সে পরিবেশ এখন ভালো নেই। অনেক জায়গায় বন্যা। কোরান ও হাদিসে বহুবার বলা হয়েছে দোয়া নাকি ভাগ্য পরিবর্তন করে। অস্ত্রের মুখে দাঁড়িয়ে যুদ্ধ করা যায় কিন্তু স্রোতের সাথে যুদ্ধ কীভাবে! এখন আল্লাহর রহম দরকার। তাই সকলে সকলের জন্য দোয়া করবেন। 


সর্বশেষ সংবাদ