চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নতুন সভাপতি মুহিউদ্দিন আহমদ

নতুন চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা
নতুন চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা   © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩তম সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন সহযোগী অধ্যাপক মুহিউদ্দিন আহমদ। আগামী ৩ বছরের জন্য তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুর ১২টায় বিভাগের চেয়ারম্যান কক্ষে বিদায়ী সভাপতি সহযোগী অধ্যাপক মোহাম্মদ মীর সাইফুদ্দিন খালেদ চৌধুরীর কাছ থেকে তিনি বিভাগের চেয়াম্যানের দায়িত্ব বুঝে নেন।

এ সময় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বয়োজ্যেষ্ঠ শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ বশির আহাম্মদ, অধ্যাপক ড. মুহাম্মদ সাখাওয়াত হুসাইন উপস্থিত ছিলেন। এছাড়া উপস্থিত ছিলেন অধ্যাপক ড. এ এস এম বোরহান উদ্দিন, ড. মো মোরশেদ আলম, ড. আহসানুল কবীর, সৈয়দ মোহাম্মদ তৌহিদুল ইসলাম, এস. এ. এম. জিয়াউল ইসলাম, জনাব তাসনুভা রহমান, ড. মোজাম্মেল হকসহ বিভাগের শিক্ষকমন্ডলী।

দায়িত্ব পেয়ে মুহিউদ্দিন আহমদ বলেন, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ সমগ্র দেশের মধ্যে একটি স্বনামধন্য বিভাগ। এই বিভাগের ইতিহাস ঐতিহ্য আছে। এই বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়া আমার জন্য গর্বের বিষয়। প্রিয় বিভাগের ঐতিহ্য ধরে রাখতে ও সবার আশার প্রতিফলন ঘটাতে আমি শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দ ও সকল ছাত্রছাত্রীদের সহযোগিতা কামনা করছি।’

উল্লেখ্য, মুহিউদ্দিন আহমদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে ১৯৮৭ সালে স্নাতক  ও ১৯৮৮ সালে প্রথম শ্রেণিতে প্রথম হয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

১৪তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় সারা বাংলাদেশে শিক্ষা ক্যাডারে প্রথম স্থান অর্জন করে ঢাকা কলেজে শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি ময়মনসিংহ আনন্দমোহন কলেজ, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ, চট্টগ্রাম সরকারি সিটি কলেজ, চট্টগ্রাম কলেজ, গাছবাড়ীয়া সরকারি কলেজেও শিক্ষাকতা করেছিলেন। ২০১০ সালে ১৮ জানুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।


সর্বশেষ সংবাদ