রাবিতে শিক্ষার স্বাভাবিক পরিবেশকে ব্যাহত করছে ছাত্রলীগ: ছাত্রদল

ছাত্রদলের লোগো
ছাত্রদলের লোগো  © সংগৃহীত

সংঘর্ষে লিপ্ত হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ শিক্ষার স্বাভাবিক পরিবেশকে ব্যাহত করছে বলে মন্তব্য করেছে রাবি শাখা ছাত্রদল। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন সম্পূর্ণ ব্যর্থ হয়েছে উল্লেখ করে প্রক্টরের পদত্যাগ দাবি করেছে তারা। 

রোববার (১২ মে) শাখা ছাত্রদলের আহ্বায়ক সদস্য নাফিউল ইসলাম জীবন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব মন্তব্য করেন আহ্বায়ক সুলতান আহমেদ রাহী ও সদস্য সচিব শামসুদ্দিন চৌধুরী সানিন। 

বিজ্ঞপ্তিতে তারা বলেন, উৎপাদনমুখী শিক্ষাব্যবস্থা বাস্তবায়নের লক্ষ্যে ছাত্র রাজনীতির যে উত্থান হয়েছিল সেটা পুরোপুরি নস্যাৎ করে দিয়েছে ছাত্রলীগ৷ গতকাল রাবি ক্যাম্পাসে রাতভর ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের দরুণ দেশীয় অস্ত্র, ককটেল বিস্ফোরণ, লাঠিসোঁটার শোডাউনসহ ব্যাপক সংঘর্ষ হয়৷ এতে শিক্ষার পরিবেশ ব্যাহত এবং সাধারণ শিক্ষার্থীরা ব্যাপক আতঙ্কিত হয়ে পড়ে৷

তারা আরও বলেন, অবৈধ ফ্যাসিস্ট সরকারের সান্নিধ্যে ছাত্রলীগ মাফিয়া বাহিনীর প্রধান হাতিয়ার হিসেবে পরিচিত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিশ্চুপ ভূমিকা ছাত্রলীগকে আরো বেপরোয়া করে তুলেছে৷ হলে হলে ছাত্র নির্যাতন, দখলদারত্ব, সিট বাণিজ্য, চাঁদাবাজি আর জোর করে তুলে নিয়ে মারধর ছাত্রলীগের নিত্যনৈমিত্তিক ঘটনা। এসব ঘটনায় কাউকে কোনো মামলা কিংবা গ্রেফতার করা হয়নি৷

প্রসঙ্গত, গতকাল দিবাগত রাতে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু ও সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব গ্রুপ এবং সোহরাওয়ার্দী হল সভাপতি নিয়াজ মোর্শেদের গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। সেখানে দেশীয় অস্ত্র প্রদর্শন, ইটপাটকেল নিক্ষেপ ও কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তিন ঘণ্টা পরে পরিস্থিতি স্বাভাবিক করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসন। 

 

সর্বশেষ সংবাদ