স্থানীয়দের সাথে চবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক কর্মচারী ও শিক্ষার্থীর মধ্যে কথা-কাটাকাটিকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে শাখা ছাত্রলীগের বিজয় গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত বুধবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে তদন্ত কমিটির বিষয়টি জানানো হয়েছে।

তদন্ত কমিটিতে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দীনকে আহ্বায়ক, সহকারী প্রক্টর মোহাম্মদ রোকন উদ্দিন ও ড. সৌরভ সাহা জয়কে সদস্য এবং ডেপুটি রেজিস্ট্রার  গাজী মোহাম্মদ নুরউদ্দিনকে সদস্য সচিব করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২নং গেইট এলাকায় গত মঙ্গলবার আনুমানিক বিকাল ৫ টা ৪০ মিনিটের সময় এলাকাবাসি ও বিশ্ববিদ্যালয় ছাত্রদের মধ্যে সংঘটিত সংঘর্ষের কারণ ও এই সংঘর্ষের জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে দুই কর্মদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন জমা দেওয়ার অনুরোধ করা হলো। 

উল্লেখ্য, গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ২ নং গেইটে মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লাগে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ও ফতেপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বখতিয়ার উদ্দিনের।। এ ঘটনায় বখতিয়ার ও ছাত্রের মধ্যে কথা কাটাকাটি হয়। ঘটনাস্থলে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগকর্মীর সঙ্গেও বখতিয়ারের কথা কাটাকাটি হয়। এ সময় ছাত্রলীগ কর্মীর সঙ্গে বখতিয়ারের হাতাহাতির একপর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হন ৩ জন। 


সর্বশেষ সংবাদ