চবিতে ছাত্রলীগের দুই পক্ষের দফায় দফায় সংঘর্ষে আহত ১৫

সংঘর্ষের ঘটনা
সংঘর্ষের ঘটনা  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দুই দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। এরমধ্যে ৪ জনের অবস্থা আশংকাজনক। গ্রুপ দুটি হলো- বিজয় ও সিক্সটি নাইন।

পূর্ব ঘটনার জের ধরে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে দ্বিতীয় দফায় সংঘর্ষে জড়ায় শাখা ছাত্রলীগের গ্রুপ দুটি। এর আগে ১৪ ফেব্রুয়ারি রাতে প্রথম দফায় সংঘর্ষে জড়ায় গ্রুপ দুটির নেতাকর্মীরা। সংঘর্ষের সময় নেতাকর্মীদের ইটপাটকেল ও দেশীয় অস্ত্র হাতে টহল দিতে দেখা যায়।

জানা যায়, গত ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের সামনে বিজয় গ্রুপের একজনকে সিক্সটি নাইন গ্রুপের কিছু কর্মী মারধর করে। এ থেকেই সংঘর্ষ ঘটে গ্রুপ দুটির মধ্যে। সংঘর্ষের সময় ছাত্রলীগের বিজয় গ্রুপের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী মোড়ে এবং সিক্সটি নাইন গ্রুপের নেতাকর্মীরা শাহজালাল হলের সামনে অবস্থান নেয়।

শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের একাংশের নেতা সাখাওয়াত হোসাইন বলেন, শিক্ষা ও গবেষণা বিভাগের শিক্ষার্থী রাশেদকে পূর্বের ঘটনার জের ধরে আজ চলমান পিঠা উৎসবে তারা মারধর করে। সেই মারধর থেকেই একটি সংঘর্ষ হয়েছে। 

এ বিষয়ে সিক্সটি নাইনের নেতা সাইদুল ইসলাম বলেন, গতরাতে একটি সংঘর্ষ হয়েছিল, সেটা মিটমাট করার জন্য আজকে সিনিয়রদের সাথে আলোচনা হওয়ার কথা ছিল, তার আগেই বিজয়ের ছেলেদের উসকানিতে আজ আবার বড় সংঘর্ষ হয়েছে। আমাদের ৪/৫ জন ছেলে ব্যথা পেয়েছে। দীর্ঘদিন ক্যাম্পাসে কমিটি না থাকায় এ ধরনের ঘটনা ঘটছে।  

এসময় বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নুরুল আজিম সিকদার বলেন, দুই গ্রুপের মাঝে তুচ্ছ বিষয়ে সংঘর্ষ হয়েছে। পরে পুলিশের সহায়তায় পরিস্থিতি স্থিতিশীল করেছি। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

চবি মেডিকেলের চিফ মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ আবু তৈয়ব বলেন, এখানে ১৫ জন চিকিৎসা নিতে এসেছে। এরমধ্যে চারজনের অবস্থা গুরুতর ছিল তাদের চমেকে পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

উল্লেখ্য, বিজয় গ্রুপ শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও সিক্সটি নাইন সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে নিজেদের পরিচয় দেয়।


সর্বশেষ সংবাদ