চবির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ আজ, দেখবেন যেভাবে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

অনেক জল্পনার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল আজ সোমবার (২২ মে) প্রকাশ করার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। বেলা সাড়ে ১১টায় ফলাফল পাবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। অন্যান্য ইউনিটের ফলাফল চূড়ান্তকরণের কাজ চলমান আছে বলে জানানো হয়েছে। ইউনিটগুলোর ফলাফল চূড়ান্ত হলে তা প্রকাশ করা হবে।

রোববার (২১ মে) চবির আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. খাইরুল ইসলাম বলেন, এখনও কোনো ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়নি। আগামীকাল সোমবার ‘এ’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হতে পারে। 

পরে রোববার রাত ১০টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে সংক্ষিপ্ত নোটিশে জানানো হয়েছে। এতে বলা হয়, ‘এ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রাথমিক ফলাফল সোমবার সকাল সাড়ে ১১টায় প্রকাশিত হবে। তাছাড়া অন্যান্য ইউনিটের ফলাফল চূড়ান্তকরণের কাজ চলমান আছে। এসব ইউনিটের ফলাফল চূড়ান্ত হলে তা প্রকাশ করা হবে।

জানা গেছে, ফলাফল চবির ভর্তিবিষয়ক ওয়েবসাইটে (https://admission.cu.ac.bd/) ফলাফল প্রকাশ করা হবে। পরীক্ষার্থীরা নিজ নিজ আইডিতে লগইন করে ফলাফল দেখতে পারবেন।

প্রসঙ্গত, গত ১৬ ও ১৭ মে বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। দু’দিনে চার শিফট মিলিয়ে মোট ৮০ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় উপস্থিত ছিলেন। ‘এ’ ইউনিটে ৭৪ হাজার ৭০৪ পরীক্ষার্থী আবেদন করলেও ৫৯ হাজার ৬০৯ জন ভর্তি পরীক্ষায় অংশ নেন। আগামী ২৫ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা চলবে।


সর্বশেষ সংবাদ