জাবিতে ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

জাবিতে ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
জাবিতে ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুর ১ টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্তর থেকে থেকে আনন্দ র‍্যালি বের করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। র‍্যালিটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে এসে শেষ হয়। 

এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন সহ প্রায় দুই শতাধিক নেতাকর্মী।

আরও পড়ুন: কারাগারে থেকেই মাস্টার্স পরীক্ষায় বসছেন রিজভী

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ ছাত্রলীগ দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে তার উল্লেখযোগ্য অবদান রেখেছে। ১৯৫২'র ভাষা আন্দোলন, ৫৪ সালের যুক্তফ্রন্ট, ১৯৬২ সালের শিক্ষা কমিশন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধসহ ২০০৭ সালের স্বাধীনতা বিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়ে গেছে বাংলাদেশ ছাত্রলীগ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের হাতকে শক্তিশালী করার জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বদ্ধপরিকর।

প্রসঙ্গত, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের অ্যাসেম্বলি হলে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রতিষ্ঠাকালীন সময়ে এর নাম ছিল পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ।

এর আগে কেক কাটার পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে তারা।


সর্বশেষ সংবাদ