আন্তঃবিভাগ ক্রিকেটে আম্পায়ারকে পেটালেন রাবি শিক্ষার্থীরা

আহত আম্পায়ার
আহত আম্পায়ার  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তঃবিভাগ ক্রিকেট খেলাকে কেন্দ্র করে আম্পায়ারকে পিটিয়ে গুরুতর আহত করার ঘটনা ঘটেছে। ফিজিকাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স ও ম্যাথমেটিক্স বিভাগের মধ্যকার ক্রিকেট খেলায় আম্পায়ারের সিদ্ধান্তকে কেন্দ্র করে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে আম্পায়ারকে গুরুতর আহত করেছে ম্যাথমেটিক্স বিভাগের কয়েকজন শিক্ষার্থী। 

আরও পড়ুন: আর্জেন্টিনার বিশ্বকাপ জয় উদযাপন করতে গিয়ে প্রাণ গেল স্কুলছাত্রের

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে আন্তঃবিভাগ ক্রিকেট খেলায় ফিজিকাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স ও ম্যাথমেটিক্স বিভাগের মধ্যকার ফাইনাল ম্যাচ চলছিল। দ্বিতীয় ইনিংসের খেলায় ম্যাথমেটিক্স বিভাগ ব্যাটিং করছিল। তখন রান আউটকে কেন্দ্র করে আম্পায়ারের সাথে ম্যাথমেটিক্স বিভাগের শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। পরে রেফারির সিদ্ধান্তকে মেনে নিয়ে উভয়দল খেলা চালিয়ে যাচ্ছিল।

কিন্তু খেলা শেষ হওয়ার সাথে সাথে ম্যাথমেটিক্স বিভাগের কয়েকজন শিক্ষার্থী অ্যাম্পায়ারকে স্টাম্প দিয়ে এলোপাতাড়ি পেটাতে থাকে। পরে তাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে করে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়ার জন্য পাঠানো হয়েছে।

ফিজিকাল এডুকেশন এন্ড স্পোর্টস সাইন্স বিভাগের শিক্ষার্থী শামিন বলেন, আমরা খেলায় জেতার পরে আনন্দ করছিলাম। হঠাৎ ম্যাথমেটিক্সের কয়েকজন ছেলে দৌঁড়ে এসে আম্পায়ারকে স্টাম্প দিয়ে পিটানো শুরু করে।

এ বিষয়ে ম্যাথমেটিক্স বিভাগের একাধিক শিক্ষার্থীদের সাথে কথা বলতে চাইলে তারা কথা বলতে রাজি হননি।

গনিত বিভাগের সভাপতি অধ্যাপক নাসিমা আক্তার বলেন, আমাদের শিক্ষকরা খেলার সময় মাঠে ছিলেন। সবকিছু বুঝে ওঠার আগেই কিছু শিক্ষার্থী এমন ঘটনা ঘটিয়েছে। গণিত বিভাগের জন্য এটা খুবই দুঃখজনক। 

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক এম. হুমায়ন কবীর বলেন, আজকের এই ঘটনা আমাদের আনন্দঘন মুহুর্তকে কলুষিত করেছে। এটা আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য খুবই লজ্জাজনক। ক্যাম্পাসে এমন ঘটনা বরদাস্ত করা হবে না। অপরাধীদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চত না করা পর্যন্ত পুরস্কার বিতরণী স্থগিত থাকবে। 


সর্বশেষ সংবাদ