রাবিতে বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধা

রাবিতে বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধা
রাবিতে বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধা  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছে রাবির রোকেয়া হল প্রশাসন। শুক্রবার(৯ ডিসেম্বর) রোকেয়া হলের সামনে বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন তারা। এসময় উপস্থিত ছিলেন রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জয়ন্তী রানী বসাকসহ হলের আবাসিক শিক্ষক ও শিক্ষার্থীরা।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জয়ন্তী রানী বসাক জানান, নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের জন্ম ও মৃত্যু বার্ষিকী উপলক্ষে আমরা এই দিনটিকে রোকেয়া দিবস হিসেবে পালন করি। আমরা হল প্রশাসনের পক্ষ থেকে বেগম রোকেয়ার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে আজ তাকে শ্রদ্ধায় স্মরণ করছি।

আরও পড়ুন: বিশ্বের ১০০ অনুপ্রেরণাদায়ী নারীর তালিকায় ময়মনসিংহের সানজিদা

তিনি আরো জানান, বেগম রোকেয়ার স্মরণে আমরা একটি স্মরণ সভার আয়োজন করেছি। সেখানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং উপ-উপাচার্যরা উপস্থিত থাকবেন। সেই স্মরণ সভার মাধ্যমেও আমরা সকলে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করবো বলেও জানান তিনি।

প্রসঙ্গত, রোকেয়া সাখাওয়াত হোসেন ১৮৮০ সালের ৯ ডিসেম্বর রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ গ্রামে জন্মগ্রহণ করেন। বেগম রোকেয়া ১৯৩২ সালের ৯ ডিসেম্বর কলকাতায় মারা যান। বাংলাদেশ ও এ অঞ্চলে তাকে নারী শিক্ষা ও নারী জাগরণের অগ্রদূত হিসেবে গণ্য করা হয়। 


সর্বশেষ সংবাদ