ফারদিন হত্যার বিচার দাবিতে বুয়েটে মানববন্ধন

বুয়েট শিক্ষার্থী ফারদিন  হত্যার বিচার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
বুয়েট শিক্ষার্থী ফারদিন হত্যার বিচার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন  © ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যাকাণ্ডের মূল রহস্য উৎঘাটন ও হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানবন্ধন করেছে শিক্ষার্থীরা। শনিবার (১৯ নভেম্বর) দুপুরে বুয়েট শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ফারদিনের সহপাঠী সাদমান বলেন, ফারদিনের মরদেহ উদ্ধারের দুই সপ্তাহ পার হয়ে গেলেও তদন্ত কোন দিকে যাচ্ছে, আমরা জানি না। হত্যার কারণ এখনো পরিপূর্ণরূপে উদ্‌ঘাটিত হয়নি। ডিবি ও র‌্যাব যখন যা জানতে পারছে, আমাদের জানাচ্ছে। আমরা জানি, এখনো তদন্ত শেষ হয়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর পূর্ণ আস্থা আছে আমাদের।

আরও পড়ুন: র‌্যাবের কথায় ভরসা পাচ্ছেন না ফারদিনের বাবা

সাদমান আরও বলেন, ফারদিন আমাদের ক্লাস রিপ্রেজেনটেটিভ (সিআর) ছিল। তার কোনো পূর্বশত্রুতা থাকলে আমরা সে সম্পর্কে কিছু বলতে পারতাম। কিন্তু এমন কিছুই ছিল না।

মানবন্ধনে ফারদিন হত্যার তদন্ত দ্রুততম সময়ে সম্পন্ন করে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত ৪ নভেম্বর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশ নিখোঁজ হন। পরে ৭ নভেম্বর শীতলক্ষ্যা নদী থেকে তাঁর মরদেহ উদ্ধার করা হয়।  


সর্বশেষ সংবাদ