যুবলীগের সম্মেলনে নোংরা ঢাবি ক্যাম্পাস

ক্যাম্পাসে খাবার খাচ্ছেন যুবলীগের নেতাকর্মীরা
ক্যাম্পাসে খাবার খাচ্ছেন যুবলীগের নেতাকর্মীরা  © সংগৃহীত

আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার (১১ নভেম্বর) সকাল থেকেই উৎসবের আমেজ বিরাজ করছে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে। সমাবেশ স্থলের পাশেই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হওয়ায় মানুষের ঢল নেমেছে ক্যাম্পাসে। 

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগের ইউনিটগুলো ছাড়াও দেশের নানা জেলা ও উপজেলা যুবলীগের ইউনিটগুলোও সমাবেশে যোগ দিতে সকাল ৯ টার পর থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, শাহবাগ, দোয়েল চত্বর এলাকায় জড় হতে থাকে। এতে করে ক্যাম্পাস এলাকার পরিবেশ নোংরা হতে থাকে।

খোঁজ নিয়ে জানা যায়, ক্যাম্পাসের মলচত্তরে পার্কিং করে রাখা হয়েছে অর্ধ শতাধিক বাস। এছাড়াও রয়েছে প্রাইভেট বাস, পিক-আপ ভ্যান। দেখে মনে হচ্ছে কোন বাসস্টান্ড। ক্যাম্পাসের প্রতিটি জায়গায় দেখা যায় লাল, নীল,কমলা টিশার্ট  পরা যুবলীগ বিভিন্ন ইউনিট থেকে আগত নেতাকর্মীদের। তারা খাবার খেয়ে খাবারের বক্স, উচ্ছিষ্ট খাবার যেখানে সেখানে ফেলেছে। যা ক্যাম্পাসের পরিবেশকে নোংরা করে তুলেছে। 

এছাড়া আবাসিক হল গুলোতে হলের শিক্ষার্থীদের খাবার না পাওয়ার অভিযোগ উঠেছে। দেশের বিভিন্ন স্থান থেকে আসা যুবলীগের নেতাকর্মীরা ক্যান্টিনের নাস্তা খেলে সেগুলো শেষ হয়ে যায়। 

রাকিব নামে এক শিক্ষার্থী জানান, যুবলীগের সম্মেলন উপলক্ষে ক্যাম্পাসে লোক ভরে গেছে। তাদের জন্য শিক্ষার্থীরাই স্বাভাবিক ভাবে চলাফেরা করতে পারছে না। তিনি আরও জানান, যুবলীগের নেতাকর্মীরা হল গুলোতে এসে টয়লেট, ওয়াশরুম ব্যবহার করছেন। যা কোনো ভাবেই মেনে নেওয়া যায় না। 

এ প্রসঙ্গে জানতে চাইলে ঢাবি প্রক্টর গোলাম রব্বানী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে খোঁজ নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ