রামেকের ঘটনায় অভিযোগ দেবে রাবি

তদন্তে কমিটি গঠন

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গোলাম মোস্তফা শাহরিয়ারের মৃত্যু ও উদ্ভুত ঘটনার সার্বিক বিষয়ে অনুসন্ধানে দুটি পৃথক তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়েছে। শুক্রবার (২১ অক্টোবর) রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভা শেষে এসব কথা জানান জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে।

তিনি জানান, রাজশাহী মেডিকেল কলেজে উদ্ভুত ঘটনার বিশ্ববিদ্যালয়ের বেশকিছু শিক্ষার্থী গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। এঘটনার জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণে থানায় অভিযোগ দেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এমনকি ছাত্র মৃত্যু কারণ ও হাসপাতালের ঘটনারও বিস্তারিত উদঘাটন করা হবে।

আরও পড়ুন: প্রকৌশল গুচ্ছের তিন বিশ্ববিদ্যালয়ে ফাঁকা আসন ৭০টি

তিনি বলেন, হাসপাতালের সার্বিক ঘটনা খতিয়ে দেখতে ১১ সদস্যের একটি তদন্ত কমিটি এবং শাহরিয়ারের মৃত্যুর কারণ অনুসন্ধানে হল কর্তৃপক্ষকে আরেকটি পৃথক তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দেবোর কথঅ রয়েছে এ কমিটির।

উল্লেখ্য, গত বুধবার রাত সাড়ে ৮ টার দিকে রাবির হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে আহত হন মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তবে চিকিৎসা দিতে দেরি হওয়ার ওই শিক্ষার্থীর মৃত্যু হয় বলে অভিযোগ করেন সহপাঠীরা। একপর্যায়ে সেখানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসক, কর্মকর্তা ও আনসার সদস্যদের মধ্যে ঝামেলা বাঁধে। এসময় হাসপাতালের স্টাফদের হাতে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন বলে অভিযোগ করে শিক্ষার্থীরা। 


সর্বশেষ সংবাদ