প্রথম বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নিল ঢাবির সাংবাদিকতা বিভাগ 

সাংবাদিকতা বিভাগের   নবীনবরণ
সাংবাদিকতা বিভাগের নবীনবরণ   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান আয়োজিত হয়।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ঢাবির মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এ নবীনবরণ অনুষ্ঠিত হয়। নবীনবরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের সহকারী অধ্যাপক মার্জিয়া রহমান। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছিলেন ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাবির উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম মাকসুদ কামাল বিভাগের গুরুত্বারোপ করে বলেন, সাংবাদিকতা বিভাগের গুরুত্ব আমরা যেমন অনুভব করি। সমগ্র বিশ্ব  সেটাকে অনুভব করে। আমাদের একজন শিক্ষার্থী বক্তব্য রেখেছিলেন। বলেছিল অনেকেই প্রথম চয়েজে এই ডিপার্টমেন্টে এসেছে বা অনেকেই আসেনি। কয়েকমাস পার হওয়ার পর তারা সকলেই এখন অনুভব করছে এই বিভাগের গুরুত্ব কতটুকু। এখানে বিশ্ববিদ্যালয়ের যেমন বিশালতা আছে। তেমনি তোমাদের মনের বিশালতা এখানে বিকশিত করবে। আমি প্রত্যাশা করবো যারা এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে তারা বিশ্ববিদ্যালয়ের নিয়মকানুন মেনে জীবন পরিচালনা করবে।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ বলেন, এখানে একটা  আলোচনা আসছে। সেটা হলো অনেকে এই ডিপার্টমেন্টে এসেছ বাই চয়েজ এবং বাই চান্স। এটা ম্যাটার করে না। তোমরা এই ডিপার্টমেন্টে ভর্তি হয়েছ সেটা গুরুত্বপূর্ণ। অন্যান্য সহকর্মীদের আলোচনায় মূল্যবোধের বিষয়টি চলে আসছে। মূল্যবোধের দুটি বিষয় খুব গুরুত্বপূর্ণ। একটা হলো হিউম্যান ভ্যালুস ও অন্যটি হলো পাবলিক ভ্যালুস। আমাদের যে দৈনন্দিন মিথস্ক্রিয়া হয়। সেই জায়গাগুলোতে হিউম্যান ভ্যালুস ও পাবলিক ভ্যালুসকে অন্তর্ভুক্ত করতে হবে। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিভাগের অধ্যাপক ড. এস এম শামীম রেজা, অধ্যাপক ড. গীতি আরা নাসরিন, অধ্যাপক ড. রুবায়েত ফেরদৌস, অধ্যাপক ড. কাবেরী গাইন, শিক্ষার্থী উপদেষ্টা অধ্যাপক ড. নাদির জুনাইদ।অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক ড. কাজলী শেহরীন, সহযোগী অধ্যাপক ড. সাইফুল হক, সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক খান, সহযোগী অধ্যাপক সুরাইয়া বেগম, সহযোগী অধ্যাপক শায়ন্তী হায়দার, সহযোগী অধ্যাপক ড. এ এস এম আসাদুজ্জামান, সহকারী অধ্যাপক আমিনা খাতুন।


সর্বশেষ সংবাদ