সরিয়ে দেওয়া হলো ঢাবির ‘ঘুষ নেওয়া’ কর্মকর্তা তৈয়বকে

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক তৈয়ব আলীকে বদলি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের পরীক্ষা পরিদর্শনে গিয়ে ঘুষ গ্রহণ, চাঁদা দাবি ও নিম্নপদস্থ কর্মকর্তাদের পদোন্নতির আশ্বাসে টাকা নেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

তৈয়বকে পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে বদলি করা হয়েছে। সেইসঙ্গে সতর্ক থাকতে বলা হয়েছে। এর আগে এক চিঠিতে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের ১৩৬ কর্মকর্তা-কর্মচারী তৈয়ব আলীর বদলি চেয়ে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের কাছে অনুরোধ জানান।

মঙ্গলবার (৫ অক্টোবর) নতুন অফিসে যোগ দিয়েছেন তৈয়ব। বিষয়টি নিশ্চিত করে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রবীর কুমার সরকার বলেন, অর্থ আদায়, দুর্ব্যবহারসহ নানা অভিযোগে তাকে পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে টিএসসির ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে বদলি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরো পড়ুন: ছাত্রীদের ‘অনৈতিক কাজে’ বাধ্য করার প্রমাণ মেলেনি, শিগগিরই প্রতিবেদন

অবশ্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করে নিজেকে নির্দোষ দাবি করেছেন  তৈয়ব। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জনগণের কাছে এর বিচার চেয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, কর্মপরিবেশ নষ্ট, সহকর্মীদের অস্বস্তিবোধ এবং অনিয়মের অভিযোগে প্রাথমিকভাবে ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে তাকে বদলি করা হয়েছে। গুরুতর অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ