রাবি ছাত্রীর আত্মহত্যা: সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন

শিক্ষার্থী ছন্দা রায়ের আত্মহত্যার সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন
শিক্ষার্থী ছন্দা রায়ের আত্মহত্যার সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ছন্দা রায়ের আত্মহত্যার সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিয়ের তিন মাস পর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তিনি। 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ মানববন্ধন করেন শিক্ষক-শিক্ষার্থীরা।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জাবেদুল ইসলাম মনি'র সঞ্চালনায় মানববন্ধনে তার সহপাঠীরা বলেন, ছন্দা সদা হাস্যজ্জল একজন মেয়ে ছিল। তিন মাস আগেই তার পছন্দে বিয়ে হয়েছে। তার এমন মৃত্যু কোনভাবেই মেনে নিতে পারছি না। 

তারা আরও বলেন, একজন আত্মহত্যাকারীর লাশ দেখে যেমনটা মনে হয় তার লাশ দেখে সেটা মনে হয়নি। তার লাশ দেখে মনে হয়েছে তাকে হত্যা করা হয়েছে। মৃত্যুর আগে ছন্দা তার পরিবারকে জানিয়েছে তার বিবাহিত জীবন ভালো যাচ্ছে না। ছন্দার স্বামী কখনো মানসিকভাবে সাপোর্ট করতো না এবং সবসময় সন্দেহ করতো। তাই আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে তার মৃত্যুর রহস্য জানতে চাই। 

আরও পড়ুন: নিজের পছন্দে বিয়ে, ৩ মাস পর গলায় ফাঁস নিলেন রাবি ছাত্রী

অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দীন খান বলেন, ছন্দা রাষ্ট্রের সম্পদ ছিলেন। সে খুবই মেধাবী ও হাস্যজ্জল ছিলেন। সে সবে মাত্র মাস্টার্স পরীক্ষা দিয়ে বিশ্ববিদ্যালয় থেকে বের হয়েছেন। কিছুদিন পরেই তার ফলাফল প্রকাশিত হবে। সে এভাবে কখনোই আত্মহত্যা করতে পারে না। তাই এঘটনার সুষ্ঠু তদন্ত  এবং দোষীদেরকে বিচারের আওতায় আনার দাবি জানান এ শিক্ষক। 

এরআগে, গতকাল বিকেলে রাজধানীর মুগদা এলাকার ভাড়া বাসা থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছন্দা রায়ের ঝুলন্ত মৃতদের উদ্ধার করে পুলিশ। তার লাশ সোহরাওয়ার্দী মেডিকেলের মর্গে রাখা হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে সদ্য মাস্টার্স শেষ করেছেন। এখনো তার ফলাফল প্রকাশিত হয়নি।  

প্রসঙ্গত, মৃত্যুর আগে তিনি একটি চিরকুট লিখে যান, আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। তার স্বামী উত্তম কুমার রায়ের সঙ্গে ঢাকার মুগদায় ভাড়া বাসায় থাকতেন। 


সর্বশেষ সংবাদ