ড. কাজী শহীদুল্লাহকে ইউসেট কর্তৃপক্ষের শুভেচ্ছা

ড. কাজী শহীদুল্লাহকে  ইউসেট কর্তৃপক্ষের ফুলের শুভেচ্ছা
ড. কাজী শহীদুল্লাহকে ইউসেট কর্তৃপক্ষের ফুলের শুভেচ্ছা   © টিডিসি ফটো

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান হিসেবে দ্বিতীয়বার নিয়োগ পাওয়ায় অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে ইউনিভার্সিটি অব স্কিল এনরিচম্যান্ট অ্যান্ড টেকনোলজি (ইউসেট) কর্তৃপক্ষ ।  

বুধবার (৭ জুন) আগারগাঁওয়ে ইউজিসি ভবনে ইউসেট-এর পক্ষে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. মো. ফজলুল হক, বোর্ড অব ট্রাস্টিজের জেনারেল সেক্রেটারি ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলাম ও প্রো-ভাইস চ্যান্সেলর (ডেজিগনেট) অধ্যাপক ড. আনিস আলম সিদ্দিকী ইউজিসি চেয়ারম্যানকে এ ফুলেল শুভেচ্ছা জানান। 

সৌজন্য সাক্ষাতে তারা পরস্পর কুশল বিনিময় করেন এবং বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান, জেনারেল সেক্রেটারি এবং ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

আরো পড়ুন: জাবি ভর্তি পরীক্ষার চূড়ান্ত সময়সূচি প্রকাশ

উল্লেখ্য, এর আগে গত ২৫ মে রাতে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান পদে দ্বিতীয় মেয়াদে নিয়োগ দেয়া হয় অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহকে।

অধ্যাপক কাজী শহীদুল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে ১৯৭২ সালে বিএ (অনার্স) এবং ১৯৮৩ সালে এমএ ডিগ্রি লাভ করেন তিনি। পরবর্তীকালে তিনি কানাডার ব্রিটিশ কলাম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭৯ সালে তিনি এমএ এবং ১৯৮৪ সালে তিনি পশ্চিম অস্ট্রেলিয়া বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগের প্রভাষক হিসাবে শিক্ষক জীবন শুরু করেছিলেন ১৯৭৬ সাল। পরবর্তীতে ১৯৯১ সালের ফেব্রুয়ারিতে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হন। বিভিন্ন প্রশাসনিক সক্ষমতাতেও এই প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করেন তিনি। এরপর তিনি ইতিহাস বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন ২০০২ থেকে ২০০৫ সাল পর্যন্ত।

একইসাথে ১৯৯৭ থেকে ২০০৩ সাল পর্যন্ত তিনি কলা অনুষদের নির্বাচিত ডিন হিসাবে টানা তিনবার দায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর পদে দায়িত্ব সামলেছেন ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত।


সর্বশেষ সংবাদ