ফিচারে বিরাট পরিবর্তন আনছে হোয়াটসঅ্যাপ

হোয়াটস‌অ্যাপ
হোয়াটস‌অ্যাপ  © সংগৃহীত

চ্যাটিং অ্যাপগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় হোয়াটস‌অ্যাপ। অফিসিয়াল থেকে শুরু করে পারিবারিক প্রয়োজনে মেটার মালিকানাধীন এই মেসেজিং অ্যাপটির ব্যবহার দিন দিন বেড়েই চলেছে। তাই ব্যবহারকারীদের সুবিধার্থে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার আনে সংস্থাটি। এবার গ্রুপ কলিং ফিচারে বিপ্লব আনছে হোয়াটসঅ্যাপ।

এত দিন হোয়াটসঅ্যাপে গ্রুপ কলিংয়ের ক্ষেত্রে ফোন এলে সব সদস্যের কাছে রিং হতো। কিন্তু এবার আর তা হবে না। এবার লিঙ্ক থেকেই যুক্ত হওয়া যাবে গ্রুপ কলিংয়ে।

কেউ গ্রুপ কলিংয়ের জন্য একটি লিংক তৈরি করলে তাতে ক্লিক করেই বাকি সদস্যরা গ্রুপ কলিংয়ে যুক্ত হতে পারবেন। ফলে যেকোনো সময় চাইলেই সদস্যরা যুক্ত হতে পারবেন। এতে কোনো জটিলতা নেই বললেই চলে।

যদিও বছর দুয়েক আগেই কলের ক্ষেত্রে লিংকের ফিচার এনেছিল। তবে আপডেটের ফিচারে ব্যবহারকারীরাই লিংক তৈরি ও তা গ্রুপে শেয়ার করতে পারবেন।

জানা গেছে, ভিডিও কলিংকে আরও আকর্ষণীয় করার লক্ষ্যেও কাজ করছে হোয়াটসঅ্যাপ। সংস্থাটি নিয়ে আসছে অগমেন্টেড রিয়ালিটি তথা ‘এআই ফিল্টার’। যার সাহায্যে স্ন্যাপচ্যাটের মতোই ফিল্টারের মজা নিতে পারবেন ইউজাররা। তারা ভিডিও কল চলাকালীন নিজেদের মুখে এআর ফিল্টার লাগাতে পারবেন। নানা ধরনের এফেক্টসও বেছে নেওয়ার সুযোগ থাকছে। এতে ত্বক মসৃণ দেখানোর টুল এবং কম আলোয় উন্নত দৃশ্যমানতার জন্য লো লাইট মোডের মতো বৈশিষ্ট্য থাকবে।

কেবল নিজের মুখই নয়, ব্যাকগ্রাউন্ডও এডিট করা যাবে। ব্যাকগ্রাউন্ড এডিটিং টুলের মাধ্যমে ইউজাররা তাদের ব্যাকগ্রাউন্ড কাস্টমাইজ করতে পারবেন। আবার ব্যাকগ্রাউন্ড ব্লার করার অপশনও রয়েছে।


সর্বশেষ সংবাদ