কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপে যেভাবে করবেন অডিও-ভিডিও কল

  © সংগৃহীত

প্রযুক্তির যুগে অনেকেই মোবাইল ফোনের পাশাপাশি ডেস্কটপ কিংবা ল্যাপটপে ব্যবহার করেন। বিশেষ করে চাকরিজীবীরা অনলাইনের অধিকাংশ কাজই ডেস্কটপ বা ল্যাপটপে করে থাকেন। কিন্তু এখন এই দুই ধরনের কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপ চালিয়ে অডিও ও ভিডিও কল করা যায় না। তবে চাইলে আপনি এই সুবিধা নিতে পারেন। কিন্তু কীভাবে ব্যবহার করবেন এই ফিচার?

শুধুমাত্র উইন্ডোজ এবং ম্যাক ব্যবহারকারীদের জন্য চালু হয়েছে এই সুবিধা। পোর্ট্রেট এবং ল্যান্ডস্কেপ অর্থাৎ আড়াআড়ি এবং লম্বালম্বি, দুই ভাবেই কাজ করবে এই ফিচার। এর জন্য শর্ত হচ্ছে আপনার ফোনে হোয়াটসঅ্যাপ থাকতে হবে। পাশাপাশি ম্যাক বা পিসি-তে হোয়াটসঅ্যাপ-ডেস্কটপ অ্যাপ থাকলে তবেই আপনি পরিষেবা পাবেন।

কিউআর কোড স্ক্যান করে ডেস্কটপে আপনি হোয়াটসঅ্যাপ খুলতে পারবেন। অর্থাৎ লগ ইন করতে পারবেন। একবার লগ ইন করে ফেললেই হবে মুশকিল আসান। যেভাবে আপনি ওয়েব হোয়াটসঅ্যাপে লগ ইন করেন, এইটাও অনেকটা সেই রকমই। এবার যে নির্দিষ্ট ইউজারকে আপনি ভয়েস বা ভিডিয়ো কল করতে চান তাঁর চ্যাটবক্স খুলতে হবে। 

সেখানে দুইটি নতুন বাটন ভয়েস কল (একটি রিসিভারের ছবি), ভিডিয়ো কল (ভিডিয়ো ক্যামেরা আইকন) দেখতে পাবেন ইউজাররা। এবার পছন্দসই অপশন বেছে নিলেই আপনি এই ফিচার ব্যবহার করতে পাবেন।

এই ভাবেই কম্পিউটার থেকেই আপনি হোয়াটসঅ্যাপে কল শুরু করতে পারবেন। তবে ডেস্কটপে ভিডিও কল করার জন্য ওয়েবক্যাম ও মাইক্রোফোন কানেক্ট থাকতে হবে।


সর্বশেষ সংবাদ