হোয়াটসঅ্যাপে লাইভ লোকেশন শেয়ার করবেন যেভাবে

নতুন কোন স্থানে যাচ্ছেন কারো সাথে দেখা করতে—কিন্তু স্থান না চেনার কারণে পড়তে পারেন বিপাকে। অথবা পরিবারের কাউকে দূরে কোথায় যাওয়ার জন্য গাড়িতে তুলে দিয়ে দুশ্চিন্তা মুক্ত থাকতে পারছেন না। এমন অবস্থায় হোয়াটসঅ্যাপ লাইভ লোকেশন শেয়ারিং আপনার দুশ্চিন্তা অনেকটা কমিয়ে দিবে।

এ ফিচারটির মাধ্যমে আপনি চাইলে আপনার লাইভ লোকেশন যে কারো সাথে শেয়ার করতে পারবেন। একই সাথে কেউ লোকেশন শেয়ার করলে আপনার থেকে কত দূরে অবস্থান করছে তাও লাইভ দেখতে পারবেন।

যেভাবে শেয়ার করবেন লোকেশন
১. লোকেশন শেয়ার করতে প্রথমে আপনার ডিভাইসের লোকেশন অপশন চালু করুন।
২. এরপর যাকে লোকেশন শেয়ার করতে চান তার চ্যাটবক্সে যান।

May be an image of text


৩. ফাইল সংযোগ করার অপশনে চাপ দিন। (উপরের ছবিগুলো বাঁ থেকে অনুসরণ করুন)

৪. পপ আপ উইন্ডোর মত কতগুলো অপশন থেকে ‘লোকেশন’ অপশনটিতে চাপ দিন।
৫. সেখান থেকে ‘শেয়ার লাইভ লোকেশন’ অপশনটিতে চাপ দিন। (হোয়াটসঅ্যাপে লোকেশন অ্যাক্সেস দেওয়া না থাকলে দিয়ে দিন।)

May be an image of map and text

৬. তারপরের অপশনে নির্দিষ্ট করে দিতে পারবেন কত সময়ের জন্য লোকেশন শেয়ার করতে চান আপনি। এখান থেকে ১৫ মিনিট, এক ঘন্টা, আট ঘন্টা যে কোনো একটি সিলেক্ট করে নিচের অ্যারো চিহ্নতে চাপ দিন।

আরও পড়ুন: ফেসবুকের নজরদারি বন্ধ করবেন যেভাবে

৭. এবার আপনি যে লোকেশনে আছেন সেটি শেয়ার হয়ে যাবে। যাকে শেয়ার করেছেন অন্য কোথায় সরে গেলেও আপনার লাইভ লোকেশন দেখতে পারবেন তিনি।

এরপর আপনি চাইলে চ্যাটবক্স থেকে স্টপ শেয়ারিংয়ে চাপ দিয়ে আপনার লোকেশন শেয়ার বন্ধ করে দিতে পারবেন। আর কেউ যদি আপনাকে লোকেশন শেয়ার করে থাকে তাহলে শেষের ছবিটির মত আপনার থেকে কত দূরে অবস্থান করছে তা দেখতে পারবেন। আপনি চাইলে একসাথে কয়েকজনের সাথে লোকেশন শেয়ার করতে পারবেন। এভাবে সবাই সবার লাইভ লোকেশন দেখতে পারবে।


সর্বশেষ সংবাদ