আমাজনে চাকরি পেলেন রাবি ছাত্র রাফসান

আমাজনে চাকরি পেলেন রাবি ছাত্র রাফসান জানি অন্তর
আমাজনে চাকরি পেলেন রাবি ছাত্র রাফসান জানি অন্তর  © সংগৃহীত

মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান আমাজনে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী রাফসান জানি অন্তর। সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে লুক্সেমবার্গে আমাজনের ইউরোপিয়ান হেড কোয়ার্টারে ‘বিগ ডাটা বেসড আরঅ্যান্ডডি’তে নিয়োগ পেয়েছেন রাফসান। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে পড়াশোনা শেষ করেছেন তিনি। 

এর আগে ২০১৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতক শেষ করে স্যামসাং বাংলাদেশে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে যোগ দেন রাফসান।

আমাজনে রাফসানের চাকরি পাওয়ার বিষয়টি এক ফেসবুক পোস্টের মাধ্যমে মঙ্গলবার (১৯ জুলাই) সন্ধ্যায় বিভাগের অধ্যাপক শামীম আহমেদ জানান। তিনি লিখেছেন, অন্তর নিজেই ফোন করে জানিয়েছে, সে লুক্সেমবার্গে আমাজনের ইউরোপিয়ান হেড কোয়ার্টারে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছে।

তিনি বলেন, পৃথিবীতে সবচেয়ে আনন্দঘন মুহূর্ত হচ্ছে— যখন আমার সন্তান কিংবা আমার ছাত্রছাত্রীদের কোনো সাফল্যের সংবাদ পাই। বিশ্বের টেক জায়ান্ট আমাজনে বিভাগের পক্ষ থেকে প্রথম পদচিহ্ন এঁকে দেওয়ার জন্য রাফসানকে অভিনন্দন।

আরো পড়ুন: ‘আমাদের শিক্ষার্থীরা চাকরির বাজারে প্রতিবেশী দেশগুলোর চেয়ে পিছিয়ে’

রাফসান জানি অন্তর বলেন, প্রথমবারের মতো প্রথম কিছু হলে আলাদা একটা ভালোলাগা। এ সফলতার পেছনে পরিবার এবং শিক্ষকদের অবদান অনস্বীকার্য। অনেক ভালো লাগছে।


সর্বশেষ সংবাদ