আমাজন ছেড়ে ফেসবুকে নর্থ সাউথের ফায়াজ

শাফিনাজ আহমেদ ফায়াজ
শাফিনাজ আহমেদ ফায়াজ  © সংগৃহীত

বিশ্বের বৃহত্তম ইকমার্স প্রতিষ্ঠান আমাজনের চাকরি ছেড়ে সামাজিক যোগাযোগমাধ্যম মেটায় (ফেসবুকের করপোরেট নাম) যোগদান করেছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শাফিনাজ আহমেদ ফায়াজ। আজ সোমবার ফেসবুকের নিজের আইডিতে এক পোস্টে নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন তিনি। 

জানা যায়, ২০১৪ সালে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন ফায়াজ। এরপর দেশের কিছু আইটি ফার্মে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি করেন তিনি। তারপর কাজ করার জন্য ডাক পান বিশ্বসেরা প্রতিষ্ঠান আমাজানের ইউকে অফিস থেকে, সেখানে তিনি সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন।

আরও পড়ুন-ফেসবুকে চাকরি পেলেন আইইউটির সাবেক ছাত্র কবির সোহেল

এদিকে, সম্প্রতি ফেসবুকের (মেটা) সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে ডাক পান নর্থ সাউথের সাবেক এই শিক্ষার্থী। এরপর আমাজনের চাকরি ছেড়ে লন্ডন অফিসে মার্ক জাকারবার্গের এই প্রতিষ্ঠানে যোগদান করেন।

ফেসবুকের এক পোস্টে শাফিনাজ আহমেদ ফায়াজ জানান, আজ আমি মেটাতে (সিনিয়র) সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগদান করেছি। আমি গত ১০-১২ বছর ধরে ব্যবহার করে আসছি এমন একটি কোম্পানিতে যোগ দিতে পেরে খুব ভালো লাগছে যারা ফেসবুক তৈরি করেছে। আনিকা চৌধুরী ঐশীকে (স্ত্রী) ধন্যবাদ আমার এই যাত্রায় সঙ্গে থাকার জন্য এবং অন্য সকলকে যারা ইন্টারভিউ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে সাহায্য করেছেন। দেখা যাক সামনে কি আছে।

আরও পড়ুন-ফেসবুকে চাকরি পেলেন শাবিপ্রবির সাবেক ছাত্র শিপন

গত অক্টোরের শেষের দিকে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ এক অনুষ্ঠানে সংস্থাটির করপোরেট নাম পরিবর্তনের ঘোষণা দেন। এরপর থেকে ফেসবুক ‘মেটা’ নামে পরিচিত পেয়ে আসছে। তবে মেটার অধীনে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের মতো অ্যাপসগুলো আগের মতোই থাকছে। মূলত ফেসবুক এখন ‘মেটা ইনকরপোরেশন’ নামে পরিচিতি পাচ্ছে।

আরও পড়ুন- বুয়েটের মেহেদি: ফেসবুক যাকে খুঁজে চাকরি দেয়

জাকারবার্গ ২০০৪ সালে ‘ফেসবুক ইনকরপোরেশন’ প্রতিষ্ঠা করেন। এরপর সংস্থাটি ২০১২ সালে ছবি ও ভিডিও শেয়ার করার অ্যাপ ইনস্টাগ্রাম কিনে নেয়। এরপর ২০১৪ সালে ভয়েস, বার্তা ও ছবি আদান–প্রদানের অ্যাপ হোয়াটসঅ্যাপ কিনে নেয়।


সর্বশেষ সংবাদ