মেডিকেলে ১৫তম ছিলেন ডেন্টালে প্রথম মুহতাসিম তানিম

কে. এম. মুহতাসিম সাদিক তানিম
কে. এম. মুহতাসিম সাদিক তানিম  © সংগৃহীত

ডেন্টাল (বিডিএস) ভর্তি পরীক্ষার ফলাফলে জাতীয় মেধায় প্রথম হয়েছেন কে. এম. মুহতাসিম সাদিক তানিম। তিনি রাজধানীর নটর ডেম কলেজের শিক্ষার্থী ছিলেন। তানিম নিজেই তার ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন।

তার গ্রামের বাড়ি নীলফামারীর সৈয়দপুরে। তিনি রাজধানীর নটর ডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করেছেন। তিনি ডেন্টালের আগে অনুষ্ঠিত মেডিকেলে ভর্তি পরীক্ষার ফলাফলে ছিলেন জাতীয় মেধায় ১৫তম।

মুহতাসিম তানিম বলেন, ‘আমার বাবা-মায়ের অনেক ইচ্ছে ছিল তাদের সন্তান ডাক্তার হবে। আমিও অনেক ডাক্তারকে কাছ থেকে দেখেছি, তারা সরাসরি মানুষের সেবা করতে পারেন। মেডিকেল ও ডেন্টালের ফলাফলে আমি নিজেই এখন সাদাএপ্রোন গায়ে জড়াতে পেরেছি, এটা আমার কাছে ভালো লাগছে।’

রবিবার (১০ মার্চ) চলতি শিক্ষাবর্ষ ২০২৩-২০২৪ সালের ডেন্টাল (বিডিএস) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এতে প্রাথমিকভাবে ৫৪৫ জন নির্বাচিত করা হয়েছে। এসব ভর্তিচ্ছুরা ০১টি সরকারি ডেন্টাল কলেজ ও ৮টি সরকারি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ভর্তি হতে পারবেন।

এর আগে, গত ১১ ফেব্রুয়ারি ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এ বছর পাসের হার ৪৭ দশমিক ৮৩ শতাংশ।


সর্বশেষ সংবাদ