ডেন্টালে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি শুরু ২০ মার্চ

ডেন্টালে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি শুরু ২০ মার্চ
ডেন্টালে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি শুরু ২০ মার্চ  © ফাইল ছবি

চলতি শিক্ষাবর্ষ ২০২৩-২০২৪ সালের ডেন্টাল (বিডিএস) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হবে আগামী ২০ মার্চ। চলবে ২৭ মার্চ পর্যন্ত। এ সময়ের মধ্যে ভর্তিচ্ছুরা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে ভর্তি হতে পারবেন।

রবিবার (১০ মার্চ) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন মাতুব্বর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্দিষ্ট সময়ের মধ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অধ্যক্ষ কর্তৃক গঠিত স্থানীয় ভর্তি কমিটি ও মেডিকেল বোর্ড যথাক্রমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মূল সনদপত্রসমূহ যাচাই করবেন এবং স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করবেন।

শিক্ষার্থীরা ভর্তির পর আবেদনের প্রেক্ষিতে সর্বোচ্চ তিনবার নিয়মানুযায়ী মাইগ্রেশনের জন্য বিবেচিত হবে। আবেদনপত্রে উল্লিখিত তথ্যাদির স্বপক্ষে পরীক্ষার্থী কর্তৃক প্রমাণক প্রদানে ব্যর্থ হলে বা প্রদানকৃত তথ্য অসত্য বলে প্রমানিত হলে যে কোনো সময় তার ভর্তি বাতিলপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিন একই বিজ্ঞপ্তিতে চলতি শিক্ষাবর্ষ ২০২৩-২০২৪ সালের ডেন্টাল (বিডিএস) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। এতে প্রাথমিকভাবে ৫৪৫ জন নির্বাচিত করা হয়েছে। ভর্তিচ্ছুরা সংশ্লিষ্ট ওয়েবসােইট ও মুঠোফোনে ক্ষুদেবার্তার মাধ্যমে ফল দেখতে পারছেন।


সর্বশেষ সংবাদ