দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে রাবি ছাত্রদল নেতার প্রতি অনস্থা

দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে রাবি ছাত্রদল নেতার প্রতি অনস্থা
দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে রাবি ছাত্রদল নেতার প্রতি অনস্থা  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদলের সদস্য সচিব সামসুদ্দিন চৌধুরি সানিনের ‘স্বেচ্ছাচারিতামূলক’ আচরণের অভিযোগে সংগঠনটির মধ্যে ক্রমাগত বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে— এমন আশঙ্কা প্রকাশ করে সংগঠনটির প্রতি অনাস্থা প্রকাশ করেছেন নেতাদের একাংশ। এ সংক্রান্ত স্বাক্ষরযুক্ত একটি পত্র কেন্দ্রীয় দপ্তরে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় কমিটির দপ্তর বরাবর এ অনাস্থাপত্র জমা দেয়া হয়। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক রাশেদ আলীসহ ১৭ নেতা-কর্মীর স্বাক্ষর করেছেন।

অনাস্থা চিঠিতে বলা হয়েছে, কতিপয় বহিরাগত মাদকসেবীদের ইন্দন দিয়ে স্বীয় ইউনিটের কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীদের হেনস্থা ও লাঞ্ছিত করা হয়েছে। দলীয় ফোরামের অতি গুরুত্বপূর্ণ গোপনীয় আলোচিত বিষয়বস্তু বিকৃত করে মনগড়া তথ্য সাজিয়ে বহিরাগতদের উস্কানি দিয়ে ইউনিটের অন্যান্য নেতৃবৃন্দকে মোবাইল ফোনে হুমকি-ধামকি দেয়া হচ্ছে।

আরও পড়ুন: অপরাজনীতি করছে ছাত্রলীগ: রাবি শিক্ষক ফরিদ

ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য দলীয় প্রটোকল ভঙ্গ করে জুনিয়র, অনিয়মিত ও বহিরাগত ছেলেদের নিয়ে মিছিলে ধাক্কাধাক্কি ও সিনিয়র নেতাদের হেও প্রতিপন্ন করা হয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী অঞ্চলের গুটিকয়েক উচ্ছৃঙ্খল ব্যক্তিকে প্ররোচনা দিয়ে ইউনিটের কর্মসূচি পালনে নেতৃবৃন্দকে বাধা প্রদানের অপচেষ্টা করা হয়েছে।

এসব কিছুই তার নেতৃত্বে হয়েছে বলে অভিযোগ করেছেন শাখা ছাত্রদলের নেতারা। এ বিষয়ে যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম বলেন, দলের শৃঙ্খলা ভঙ্গ এবং নেতাকর্মীদের সাথে প্রতিনিয়ত খারাপ আচরণের জনই মূলত এই অনাস্থা। আমরা এটা কেন্দ্রে জানিয়েছি। কেন্দ্র তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেয়া পর্যন্ত দলীয় ব্যানারে কোন কর্মসূচি পালন হবে না।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত সামসুদ্দিন চৌধুরি সানিন বলেন, কেন্দ্র থেকে আমাকে এ অভিযোগের বিষয়ে অবহিত করেনি। তাই এটাকে আমি ভিত্তিহীন এবং গুজব হিসেবে দেখছি।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহি বলেন, আমি এ ব্যাপারে কিছু জানি না। আমাকে এখন পর্যন্ত কেন্দ্র থেকে কিছু জানানো হয়নি।


সর্বশেষ সংবাদ