বিএনপি-জামায়াতকে প্রতিহত করার আহবান কয়েকটি সংগঠনের সাবেক ছাত্রনেতাদের

কোটা সংস্কার আন্দোলন
কোটা সংস্কার আন্দোলন  © ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনকে পুঁজি করে বিএনপি-জামায়াত ও জঙ্গিরা সন্ত্রাস, অগ্নিসংযোগ নৈরাজ্য করছে বলে অভিযোগ করেছেন কয়েকটি ছাত্রসংগঠনের সাবেক নেতারা। তাদের প্রতিহত করার জন্য ছাত্রসমাজের প্রতি আহ্বান জানিয়েছেন তারা। শুক্রবার (২৬ জুলাই) আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে এক সভায় এ আহ্বান জানান নেতারা।

সভায় ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম সভাপতিত্ব করেন। পরিচালনা করেন জাসদ ছাত্রলীগের সাবেক সভাপতি ওবায়দুর রহমান। এ সময় জাসদ ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহিল কাইয়ুমকে তাদের পরবর্তী কার্যক্রম সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয়। সভায় উপস্থিত ছিলেন ১৯৯০ সাল পরবর্তী ৩৮ জন সাবেক ছাত্রনেতা।

সাবেক ছাত্রনেতারা দেশে উদ্ভূত পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে সভায় তরুণ শিক্ষার্থী, সাধারণ পথচারী, সাংবাদিক ও পুলিশ সদস্য নিহত হওয়ায় গভীর শোক প্রকাশ করেন। পাশাপাশি আহতদের চিকিৎসার ব্যয়ভার ও নিহতদের পরিবারের দায়িত্ব নিতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

আরো পড়ুন:  কোটা আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে

সাবেক ছাত্রনেতারা বলেন, কোটা সংস্কার আন্দোলনকে ব্যবহার করে সুপরিকল্পিতভাবে ধ্বংসাত্মক অপরাধমূলক কর্মকাণ্ড চালায় বিএনপি-জামায়াত ও জঙ্গিবাদী শক্তি। এর তীব্র নিন্দা জানিয়ে নেতারা বলেন, আপিল বিভাগের রায় ও নির্দেশনার আলোকে সরকার পরিপত্র জারি করে সমস্যার সমাধান করেছে। এ পরিস্থিতিতে আন্দোলনকারীদের ধৈর্য এবং অর্জিত বিজয় ধরে রেখে ক্লাসে ফেরার আহ্বান জানান সাবেক ছাত্রনেতারা।

সভায় বক্তব্য দেন ছাত্রলীগের সাবেক নেতা ইছহাক আলী খান, সাইফুজ্জামান শিখর, নজরুল ইসলাম, ইকবাল হোসেন,বাহাদুর বেপারি, গাজী মোজবাউল হোসেন, আফজালুর রহমান, পঙ্কজ নাথ, আনোয়ার হোসেন, শাহাবুদ্দীন ফরাজী, গোলাম রাব্বানী, জাসদ ছাত্রলীগের মোহাম্মদ মোহসীন, শরিফুল কবির, মীর্জা মো. আনোয়ারুল হক, জিয়াউল হক, আলী হাসান, সামসুল ইসলাম, সাজ্জাদ হোসেন, ছাত্র মৈত্রীর সাবেক নেতা মোস্তফা আলমগীর ও সাব্বাহ আলী, ছাত্র আন্দোলনের মোশাহিদ আহমেদ, ছাত্র কেন্দ্রের রাজু আহমেদ, জাতীয় ছাত্র ঐক্যের অশোক ধর প্রমুখ।


সর্বশেষ সংবাদ