‘ইমার্জেন্সি হেলথ ফোর্স’ গঠন করল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলন  © ফাইল ছবি

কোটা সংস্কারের আন্দোলনে আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিতের লক্ষ্যে ‘ইমার্জেন্সি হেলথ ফোর্স’ গঠনের উদ্যোগ নিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এছাড়াও সারা দেশে প্রতিটি জেলায় মেডিকেল শিক্ষার্থী ও আন্দোলনের সমন্বয়কদের স্ব-উদ্যোগে 'ইমার্জেন্সি হেলথ ফোর্স' গঠনের আহ্বান জানানো হয়। বৃহস্পতিবার (২৫ জুলাই) গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকায় 'ইমার্জেন্সি হেলথ ফোর্স' এর সমন্বয় করবেন- মো. মাহিন সরকার (০১৭৩১৮১৪৪৪৯), রিফাত রশিদ (০১৮৬৩৪০৩৬৬২) এবং সারা দেশে ‘ইমার্জেন্সি হেলথ ফোর্স'এর সমন্বয় করবেন- আব্দুল হান্নান মাসুদ (০১৮৬৮৬১২৪৭৮)।

আরও বলা হয়, সারা দেশে আন্দোলনরত শিক্ষার্থীদের হয়রানির উদ্দেশ্যে বিভিন্ন মামলা হয়েছে এবং অনেককেই গ্রেফতার করা হয়েছে। শিক্ষার্থীদের আইনি সহায়তা দেয়ার উদ্দেশ্যে ‘লিগ্যাল এইড ফর স্টুডেন্টস' গঠনের উদ্যোগ নেয়া হচ্ছে। লিগ্যাল এইড ফর স্টুডেন্টস' এর সমন্বয় করবেন- আব্দুল্লাহ সালেহীন অয়ন। একই সঙ্গে সারা দেশে প্রতিটি জেলায় আইনজীবী, আইনে অধ্যয়নরত শিক্ষার্থী ও সমন্বয়কদের স্ব-উদ্যোগে 'লিগ্যাল এইড ফর স্টুডেন্টস' গঠনের আহ্বান জানানো হয়।

২৬ ও ২৭ জুলাই সারাদেশে আহত ছাত্র-জনতার চিকিৎসা নিশ্চিতে 'ইমার্জেন্সি হেলথ ফোর্স' ও আইনি সহায়তা নিশ্চিতে 'লিগ্যাল এইড ফর স্টুডেন্টস' কে জোরালো কার্যক্রম পরিচালনার আহ্বান জানানো হয়। 

এর আগে আজ শুক্রবার সারা দেশে মসজিদগুলোতে দোয়া ও মোনাজাত এবং মন্দিরসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার জন্য আহ্বান জানানো হয়।


সর্বশেষ সংবাদ