রণক্ষেত্র নাটোর, পুলিশের এসপিসহ আহত ১০

পুলিশ গাড়িতে হামলা
পুলিশ গাড়িতে হামলা  © সংগৃহীত

বৈষম্য বিরোধী আন্দোলনে শিক্ষার্থী পুলিশ ও ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে নাটোর। পুলিশের ছোঁড়া রাবার বুলেটে গুলিবিদ্ধ হয়ে একজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া সংঘর্ষে পুলিশ সুপার তারিকুল ইসলামসহ আহত হয়েছে অন্তত ১০ জন। 

সকালে পূর্ব ঘোষণা অনুযায়ী শহরের শহরের কেন্দ্রীয় মসজিদের সামনে অবস্থান নিয়ে বৈষম্য বিরোধী আন্দোলনের নামে সাধারণ ছাত্রছাত্রীরা। এ সময় বিক্ষোভকারীরা মিছিল শুরু করলে তাদেরকে লক্ষ্য করে ছাত্রলীগ নেতাকর্মীরা ধাওয়া দেয়। 

পরে পুলিশ কোটাবিরোধীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে। দফায় দফায় সেখানে পুলিশের সাথে ছাত্রদের সংঘর্ষ চলে। পুলিশের ছোড়া রাবার বুলেটে এ সময় ফাহাদ ইবনে জাহিদ রাহী নামে এক ছাত্র আহত হয়। সে শহরের বঙ্গজল উপর বাজার এলাকার জাহিদ আলীর ছেলে।

পুলিশের অব্যাহত হানায় বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে বৈষম্য বিরোধীরা শহরের মাদ্রাসা মোড়ে অবস্থান নেয়।

এ সময় তারা সেখানে বিক্ষোভ মিছিল করতে থাকে। টায়ার জ্বালিয়ে ও ভাঙচুর চালিয়ে বিক্ষোভ করতে থাকে শিক্ষার্থীরা। পরে সমবেত হয়ে  পুলিশ সেখানেও সাধারণ ছাত্র-ছাত্রীদের ছত্রভঙ্গ করে দেওয়ার চেষ্টা করলে সংঘর্ষে রূপ নেয়। ঘণ্টা ব্যাপী সেখানে সংঘর্ষে কয়েকজন আহত হয়। শিক্ষার্থীরা শহরের কেন্দ্রীয় গোরস্তান সহ বিভিন্ন স্থানে আশ্রয় নিলেও পুলিশ সেখানে হানা দিয়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।

 

সর্বশেষ সংবাদ