ছাত্রলীগের এক পক্ষ হল দখল নিলে অন্য পক্ষের ব্যাগ লাগেজ নিয়ে হল ত্যাগ

  © সংগৃহীত

যশোর সরকারি মাইকেল মধুসূদন মহাবিদ্যালয়ের (এমএম কলেজ) শহীদ আসাদ হলের নিয়ন্ত্রণ নিয়েছে শাহীন চাকলাদারের অনুসারীরা। যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের অনুসারীদের হটিয়ে দেড় বছর পর গতকাল হলটি নিজেদের নিয়ন্ত্রণে নেয় তারা। ছুটি থাকায় কলেজের কার্যক্রম বন্ধ থাকলেও হলে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দিনভর উত্তেজনা ছিল। দুপুরের পর থেকে ক্যাম্পাসের দুটি পক্ষ, বহিরাগত ও ছাত্রলীগ নেতাকর্মীদের মহড়া দিতে দেখা গেছে।

ছাত্রলীগ নেতাকর্মীরা জানিয়েছেন, যশোর সদর উপজেলা নির্বাচনে শাহীন চাকলাদারের প্রার্থী বিজয়ী হওয়ায় শহরে তার আধিপত্য বেড়েছে। অন্যদিকে কাজী নাবিলের প্রার্থী পরাজিত হওয়ায় তার অনুসারীরা কিছুটা কোণঠাসা হয়ে পড়েছে। এই সুযোগে শাহীনের অনুসারীরা হলটি দখলে নিয়েছে। এর আগে ২০২৩ সালের ১৭ জানুয়ারি দীর্ঘ আট বছর ধরে নিয়ন্ত্রণে থাকা শাহীনের অনুসারীদের কাছ থেকে হলটির নিয়ন্ত্রণ নেয় নাবিল অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীরা।

তবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শাহীন চাকলাদার বলেন, ‘কে বা কারা হলের নিয়ন্ত্রণ নিয়েছে আমার জানা নেই। আমাদের কোনো কর্মী বা নেতা কাউকে মিছিল, মিটিং ও সমাবেশে যোগ দিতে বাধ্য করে না। দলের প্রতি ভালোবাসার কারণে তারা কর্মসূচিতে আসে। এখানে কোনো প্রভাব বা আধিপত্যের কোনো বিষয় নেই।’

 

সর্বশেষ সংবাদ