ক্যাম্পাসে ঘুরতে এসে আটক ঢাবি ছাত্রদল নেতা

ঢাবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ফারহান আরিফ
ঢাবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ফারহান আরিফ  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বন্ধুর সাথে ঘুরতে এসে আটক হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ফারহান আরিফ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১০-১১ সেশনের শান্তি ও সংঘর্ষ বিভাগের শিক্ষার্থী এবং শান্তি ও সংঘর্ষ বিভাগের প্রফেশনাল মাস্টার্স কোর্সে বর্তমানে অধ্যয়নরত আছে।

জানা যায়, মঙ্গলবার (৭ অক্টোবর) বিকেলে ঢাবির কার্জন হলে ঘুরতে আসেন আরিফ। সেখানে তাকে আটক করে প্রক্টর অফিসে জানানো হলে প্রক্টর তাকে পুলিশের হাতে তুলে দেন। কে বা কারা তাকে আটক করেছিলো সেটা জানা যায়নি। তবে ছাত্রদলের অভিযোগ কাজটি ছাত্রলীগের কর্মীরা করেছে।

ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল জানান, আমরা জানতে পেরেছি বিকেলে নিজের ক্যাম্পাসে ঘুরতে গিয়ে ছাত্রলীগ কর্তৃক আটক হয় ফারহান আরিফ। পরবর্তীতে তাকে ঢাবির শহিদুল্লাহ হলে নিয়ে যাওয়া হয়। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান জানান,  সে বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র না। পূর্বে থাকলেও তার লেখাপড়া শেষ হয়ে গেছে। তাই আমরা তাকে প্রক্টর অফিসে না এনে শাহবাগ থানায় তুলে দিয়েছি। পরবর্তীতে জানতে পেরেছি তার বিরুদ্ধে আগে থেকেই থানায় মামলা ছিল।

কে বা কারা তুলে দিয়েছে জানতে চাইলে তিনি জানান, এরা সাধারণ শিক্ষার্থী ছিল। ছাত্রলীগের কেউ ছিল কি-না আমার জানা নেই।

কোন অভিযোগের ভিত্তিতে তাকে থানায় দেওয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ওকে নিয়ে আসার সময় শিক্ষার্থীরা তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের কথা বলেছে। তবে তিনি স্পষ্ট কোনো অভিযোগের কথা জানান নি। টেকনিক্যাল কারণেই তাকে পুলিশে দিয়েছেন বলে জানিয়েছেন ঢাবি প্রক্টর।

এ বিষয়ে শাহবাগ থানার ওসি নুর মোহাম্মদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, আমরা তাকে রমনা থানায় পাঠানোর কথা ভাবছি।  সম্ভবত তাকে সেখানে ট্রান্সফার করা হবে। এ বিষয়ে আমি কোনো বক্তব্য দিতে চাই না।


সর্বশেষ সংবাদ