অবরোধের সমর্থনে রাজধানীতে ছাত্রদলের মশাল মিছিল

রাজধানীতে মশাল মিছিল
রাজধানীতে মশাল মিছিল  © সংগৃহীত

বিএনপির ডাকা টানা তৃতীয় দফায় টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হচ্ছে আগামীকাল বুধবার (৮ নভেম্বর)। এরই সমর্থনে রাজধানীতে ছাত্রদলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে মিছিল করেছে নেতাকর্মীরা। 

আজ মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যায় মগবাজার রেলক্রসিং অভিমুখে এই মশাল মিছিল অনুষ্ঠিত হয়। রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে মশাল মিছিলে কেন্দ্রীয় সংসদ ও ঢাকার বিভিন্ন ইউনিটের প্রায় শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করে।

এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা মগবাজার মোড় এবং রেললাইনে টায়ারে অগ্নিসংযোগ করেন। পরে সরকারের পদত্যাগ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়ে বিক্ষোভ করেন নেতাকর্মীরা।

দীর্ঘক্ষণ রাস্তায় অগ্নিসংযোগ থাকায় প্রায় ৩০ মিনিট যান চলাচল বন্ধ ছিল। পরবর্তীতে পুলিশ এসে পানি ঢেলে মশালগুলো নিভিয়ে এবং মশালগুলো রাস্তা থেকে সরিয়ে নিলে, যান চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, মিছিলের শুরুতেই পেছন থেকে পুলিশের হামলা সত্ত্বেও আগামীকালের অবরোধকে সফল করার লক্ষ্যে আমরা আজ মগবাজার মোড় থেকে মগবাজার রেলক্রসিং অভিমুখে মশাল মিছিল করি। মিছিলের শুরুতেই পেছন থেকে পুলিশ হামলা চালায়। তা সত্ত্বেও আমি প্রায় শতাধিক নেতাকর্মীকে নিয়ে মশাল মিছিল শেষ করেছি। ঢাকার রাজপথে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাহসী সৈনিকদের প্রতিবাদ, প্রতিরোধ অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। 


সর্বশেষ সংবাদ