দাবি আদায় না হলে রাতেই গণভবন-যাত্রা করবে ৩৫ প্রত্যাশীরা

দাবি আদায়ে কয়েক ঘণ্টা ধরে নীলক্ষেত মোড় অবরোধ করে রেখেছেন ৩৫ প্রত্যাশীরা
দাবি আদায়ে কয়েক ঘণ্টা ধরে নীলক্ষেত মোড় অবরোধ করে রেখেছেন ৩৫ প্রত্যাশীরা  © টিডিসি ফটো

সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর করার দাবিতে নীলক্ষেত মোড় টানা ৩ ঘন্টা ধরে সড়ক অবরোধ করে রেখেছেন আন্দোলনকারীরা৷ তবে দ্রুততম সময়ের মধ্যেই দাবি মেনে নেওয়ার ব্যাপারে আশ্বস্ত করা না হলে গণভবন অভিমুখে যাত্রা করার ঘোষণা দিয়েছেন তারা। 

শুক্রবার (২৭ অক্টোবর) রাত ৯টার দিকে এই ঘোষণা দেন চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর বাস্তবায়ন আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ন আহবায়ক উর্মি সিদ্দিকা। 

উর্মি সিদ্দিকা বলেন, পুলিম প্রশাসন থেকে আমাদের কাছ থেকে সময় নেওয়া হয়েছে৷ ইতোমধ্যে কয়েক ঘণ্টা পার হয়ে গেছে৷ রাত নয়টার মধ্যে যদি গণভবনের কারো সাথে আমাদের যোগাযোগ করিয়ে না দেওয়া হয়  তাহলে আমরা গণভবন অভিমুখে যাত্রা শুরু করবো। আমরা ধরেই নিতে পারি পুলিশের বাঁধা আসবে৷ যেখানেই পুলিশ বাঁধা দিবে সেখানে আমরা বসে পড়বো। আমাদের মূল লক্ষ্য গণভবনে পৌঁছানো।

সরেজমিনে নীলক্ষেত মোড় ঘুরে দেখা যায়, আন্দোলনকারীরা সড়কের চতুর্দিক অবরোধ করে রেখেছেন। আমরণ অনশনকারীদের ভ্যানগাড়িতে শুইয়ে স্যালাইন দেওয়া হচ্ছে। তবে নীলক্ষেত মোড় থেকে অতিরিক্ত পুলিশ সরিয়ে নেওয়া হয়েছে।

এর আগে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে টানা তিন দিন ধরে অনশন করেছেন ৩৫ প্রত্যাশীরা। অনশনে বেশ কয়েকজন অসুস্থ হওয়ার কথা জানিয়েছেন তারা। দাবি আদায় না হলে আজ শুক্রবার গণভবনের অভিমুখে পদযাত্রা করবেন বলে আগেই জানিয়েছিলেন তারা। 

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন,  দীর্ঘদিন ধরে  চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫, অবসরে বয়সসীমা বৃদ্ধি, চাকরিতে আবেদন ফি সর্বোচ্চ ২০০ টাকা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতি বিজড়িত ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদে বঙ্গবন্ধুর নামে বঙ্গবন্ধু ল' কমপ্লেক্স (বঙ্গবন্ধু চেয়ার এবং একটি ম্যুরাল) স্থাপনের দাবিসমূহ জানানো হয়েছে।

তারা আরও জানান, এসব দাবি আদায়ের জন্য গত  ৩০ আগস্ট থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। রাজু ভাস্কর্যের সামনেও আমরণ অনশন কর্মসূচী পালন করা হয়েছে। হঠাৎ করে আজ বিকেলে আমাদেরকে এখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে। যার জন্য আমরা নীলক্ষেতে এসেছি। 


সর্বশেষ সংবাদ