রাজশাহী জেলা ছাত্রদল

৮ বছরেও হয়নি কমিটি, নেতৃত্ব শূন্যতা কাটাতে দ্রুতই কমিটির আশ্বাস কেন্দ্রের

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল  © লোগো

দীর্ঘ দিন থেকে কোনো কমিটি না থাকায় নেতৃত্ব শূন্য হয়েছে পড়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের রাজশাহী জেলা শাখা। সংগঠনটির রাজশাহী জেলা শাখার সর্বশেষ কমিটি গঠন করা হয়েছিল ২০১৬ সালের ১৪ অক্টোবর। তখন ৩২৬ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ১৪ সদস্যর আংশিক কমিটি গঠন করা হয়েছিল এবং যে কমিটির মেয়াদ ছিল ২বছর। গঠিত সে কমিটি মেয়াদ শেষ হয়ে ৮ বছর অতিক্রম করলেও নতুন কমিটির মাধ্যমে সাংগঠনিক কাঠামোর পরিবর্তন এবং সাংগঠনিক কার্যক্রম জোরদারের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। 

বিগত ২ বছর পূর্বে রাজশাহী জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম টুটুল ও রাজশাহী জেলা যুবদলের সদস্য সচিব এবং সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক নির্বাচিত হওয়ায় বর্তমানে একই কমিটির সিনিয়র সহ সভাপতি শাহরিয়ার আমিন বিপুলকে ভারপ্রাপ্ত সভাপতি এবং ৪নং যুগ্ম সম্পাদক আরেফিন কনককে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দিয়ে চালানোর চেষ্টা করা হয় রাজশাহী জেলা শাখা ছাত্রদলের কার্যক্রম। 

পরবর্তী সময়ে ১ বছর পার হওয়ার পর রাজশাহী জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার আমিন বিপুল জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আরেফিন কনক জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক পদায়ন হলে অনেকটাই অভিভাবকহীন হয়ে পড়ে রাজশাহী জেলা ছাত্রদল। দীর্ঘদিন ধরে চলা এ অচলাবস্থার অবসান চান পদ-প্রত্যাশী নেতা-কর্মীরা।

‘‘রাজশাহী জেলা ছাত্রদলের বেশ কিছু উদীয়মান ছাত্রনেতা আছে যারা রাজশাহী জেলা ছাত্রদলে পদ-প্রত্যাশী। প্রায় ডজন খানেক নেতা কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ করে নতুন কমিটি গঠনের জোর চেষ্টা চালাচ্ছে।’’

নাম প্রকাশে অনিচ্ছুক পদ-প্রত্যাশী ছাত্রদলের একাধিক নেতা জানিয়েছেন, নতুন কমিটির জন্য ডজন খানেক নেতাকর্মী থাকলেও কোন কমিটি না হওয়ায় আমাদের কাছে ক্ষোভ প্রকাশ করেন রাজশাহী জেলার বিভিন্ন উপজেলা, পৌরসভা ও তৃণমূলের নেতাকর্মীরা। তারা বলছেন, কমিটি না হওয়ায় রাজশাহী জেলা ছাত্রদলের মধ্যে বিশৃঙ্খল অবস্থা বিরাজ করছে। রাজশাহী জেলা ছাত্রদলের কমিটি না থাকার কারণে ছাত্রদলের তৃণমূল পর্যায়ে নেতাকর্মীরা দ্বিধা দ্বন্দ্বে বিভ্রান্তির  মধ্যে রয়েছে বলেও মত তাদের।

এছাড়াও পদ-প্রত্যাশীদের মধ্যে রাজশাহী জেলা ছাত্রদলের ৭নং যুগ্ম সম্পাদক এস. এম. সালাউদ্দিন আহমেদ শামীম সরকার, বাগমারা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মহব্বত হোসেন, চারঘাট উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মোহাম্মদ আলী, রাজশাহী কলেজ ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রিফাত হোসেন অন্তরসহ রাজশাহী জেলা ছাত্রদলের সভাপতি পদ পেতে আগ্রহী বলে জানা গেছে।

আমাদের কেন্দ্রীয় কর্মসূচির কারণে রাজশাহী জেলা ছাত্রদলের কমিটি ঘোষণায় বিলম্ব হয়েছে। চলতি আগস্ট মাসের মধ্যে রাজশাহী জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হবে—কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সভাপতি, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

আর সাধারণ সম্পাদক পদে মোহনপুর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব ও জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মাহমুদুল হাসান রুবেল, পবা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ও জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আলামিন, পবা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব হাফিজুর রহমান হাফিজ, দপ্তর সম্পাদক নূরে আল-আসাস, সহ দফতর সম্পাদক নাজমুল হোসেন, বাঘা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সেলিম সরকার, তানোর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মতলেব হোসেন, কাটাখালি পৌর ছাত্রদলের আহ্বায়ক ফয়সাল আহমেদসহ আরও বেশ কয়েকজন নেতাকর্মী দায়িত্ব পেতে আগ্রহ জানিয়েছেন বলে নিশ্চিত করেছে দলীয় সূত্র।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, বিএনপির কেন্দ্র ঘোষিত সমাবেশ ও রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদ ভাইকে গ্রেফতারের কারণে এবং আমাদের কেন্দ্রীয় কর্মসূচির কারণে রাজশাহী জেলা ছাত্রদলের কমিটি ঘোষণায় বিলম্ব হয়েছে। এসময় তিনি চলতি আগস্ট মাসের মধ্যে রাজশাহী জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হবে বলেও নিশ্চিত করেছেন তিনি।


সর্বশেষ সংবাদ